পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 5, 2020, 8:04 PM IST

ETV Bharat / sitara

কোরোনা পরিস্থিতিতে কী ভাবছেন ধারাবাহিকের নির্মাতারা ?

ধারাবাহিকের মুখ্য চরিত্ররাই যদি কোরোনায় আক্রান্ত হন, তখন কী হবে ? এর বিকল্প কী ভাবছেন নির্মাতারা ? কী পরিস্থিতি তৈরি হচ্ছে কাজের জায়গায় ? এই সব নিয়ে ETV ভারত কথা বলেছিল ধারাবাহিকের নির্মাতাদের সঙ্গে ।

asd
asd

কলকাতা : বাংলা ধারাবাহিকের শুটিং শুরু হয়েছে 11 জুন থেকে । সব নিয়ম মেনেই চলছে শুটিং । তবে সব নিয়ম মানা হলেও কোরোনায় আক্রান্ত হচ্ছেন একাধিক তারকা । তবে শুধু তারকারাই নন, আক্রান্ত মেকআপ আর্টিস্ট থেকে শুরু করে কয়েকজন টেকনিশিয়নও । মনে এক রাশ ভয় নিয়েই কাজে যোগ দিচ্ছেন তাঁরা । কারণ কাজ বন্ধ করলে সংসার চালানো প্রায় অসম্ভব হয়ে পড়বে । কিন্তু, ধারাবাহিকের মুখ্য চরিত্ররাই যদি আক্রান্ত হন, তখন কী হবে ? এর বিকল্প কী ভাবছেন নির্মাতারা ? কী পরিস্থিতি তৈরি হচ্ছে কাজের জায়গায় ? এই সব নিয়ে ETV ভারত কথা বলেছিল ধারাবাহিকের নির্মাতাদের সঙ্গে ।

ম্যাজিক মোমেন্টেসের প্রযোজনা সংস্থার একাধিক ধারাবাহিক সম্প্রচারিত হচ্ছে এখন, 'শ্রীময়ী', 'কোড়া পাখি', 'মোহর'। প্রযোজনা সংস্থার অন্যতম মাথা পরিচালক লীনা বন্দ্যোপাধ্যায় বলেন, "যদি আমাদের কোনও মুখ্য চরিত্রের কোরোনা ধরা পরে, শো তো আর বন্ধ হবে না । সেক্ষেত্রে অন্য উপায় বের করে কাজ করতে হবে ।"

সম্প্রতি যে খবরে দুশ্চিন্তা আরও বেড়েছে, সেটি হল 'কৃষ্ণকলি' ধারাবাহিকের প্রধান চরিত্র নীল ভট্টাচার্যর করোনা আক্রান্ত হওয়ার খবর । নিখিল, অর্থাৎ নীলকে ছাড়া 'কৃষ্ণকলি'-র শুটিং হবে কী উপায়ে ? এর বিকল্প উপায়ও বের করেছেন নির্মাতারা ।

সিরিয়ালের নির্মাতা সুশান্ত দাস বলেন, "নীল কোয়ারানটিনে থেকেই অভিনয় করবে । তবে গল্পে কোনও পরিবর্তন আসছে না । লকডাউনের সময় যেভাবে শুটিং হয়েছে আর কী । সমস্যা হলেও তো শো বন্ধ করা যাবে না । চালাতেই হবে । এভাবেই চালাতে হবে কাজ ।"

নির্মাতাদের অনেকেরই মত, শুটিং ফ্লোরে এলেই যে একমাত্র সংক্রমণ হচ্ছে, তা নয় । লীনার মতে, "কাজের বিভিন্ন জায়গাতেই এটা হচ্ছে । মিডিয়া, পুলিশ, স্বাস্থ্য কেউ কি দরজা বন্ধ করে বসে আছেন ? তাই শুধু শুটিং নিয়ে এই প্রশ্ন ওঠার তো কোনও কারণ নেই । যদি বন্ধ হয় সব বন্ধ হবে, খোলা থাকলে সেটাও খোলা থাকবে । সব সরকারের সিদ্ধান্ত ।"

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details