পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 13, 2020, 7:05 PM IST

ETV Bharat / sitara

রাতারাতি ফর্সা হয়ে গেল 'কৃষ্ণকলি'-র শ্যামা ? সমালোচনায় নেটিজেনরা

কাহিনির নতুন মোড়ে নতুন চমক দিতে চেয়েছিল 'কৃষ্ণকলি' । তবে আনন্দ দেওয়ার পরিবর্তে নিজেই হাসির খোরাক হয়ে গেল ধারাবাহিক । রাতারাতি ফর্সা হয়ে যাওয়া কৃষ্ণবর্ণা শ্যামকে নিয়ে হাসাহাসি করল নেটিজেনরা ।

krishnakoli bengali serial
krishnakoli bengali serial

কলকাতা : TRP তালিকায় বরাবরই বেশ ভালো জায়গায় থাকে 'কৃষ্ণকলি' । শ্যামা সংগীত গাওয়া শ্যামা দর্শকের ঘরের মেয়ে হয়ে উঠেছিল খুব অল্প দিনের মধ্য়েই । তবে ধারাবাহিকের কাহিনি তো এক ভাবে চলতে পারে না, পরিবর্তন আনতেই হয় । ধারাবাহিকের সাম্প্রতিকতম পরিবর্তনে একেবারেই খুশি হল না দর্শক । বোঝা গেল, তাদের ভালোবাসার শ্যামাকে অপরিবর্তিতই দেখতে চান তারা ।

ধারাবাহিকের গল্প অনুযায়ী, মারা যাচ্ছে শ্যামা । তবে গল্পের হিরোইনকে মাঝপথে মেরে দিলে গল্প এগোবে কী করে ? তাই তাকে ফিরিয়ে আনতে হবে । কীভাবে ? গ্রামের সরল সাদাসিধে শ্যামবর্ণা শ্যামা ফিরল একেবারে বাইকে চেপে, গায়ে লেদার জ্যাকেট চাপিয়ে । স্ট্রেট চুল হয়ে উঠল কার্লি, হাবভাবে ফুটে উঠল শহুরে ছাপ । তবে সবথেকে আশ্চর্যের ব্যাপার হল, রাতারাতি বদলে গেল তার গায়ের রং । কালো শ্যামা ফর্সা হয়ে গেলেন ।

নতুন এই প্রোমো মুক্তি পাওয়ার পরই সমালোচনার ঝড় নেট দুনিয়ায় । কালো মেয়েকে ফর্সা করার কী প্রয়োজন ছিল ? তাহলে কি নায়িকার ফর্সা হওয়াটাই দিনের শেষে প্রয়োজনীয় ? এই ধরনের প্রশ্নে জেরবার করা হল চ্যানেল কর্তৃপক্ষকে । শুধু তাই নয়, গল্পের অবাস্তব মোড় কোনও বুদ্ধিসম্পন্ন ব্যক্তির পক্ষে মেনে নেওয়া কী করে সম্ভব ? এই প্রশ্নও তুললেন অনেকে ।

সৌজন্যে সোশাল মিডিয়া
সৌজন্যে সোশাল মিডিয়া..
সৌজন্যে সোশাল মিডিয়া
সৌজন্যে সোশাল মিডিয়া

প্রতিটা ধারাবাহিকই একরকম ভাবে শুরু হয়, আর যখন শেষ হয় তখন একেবারেই অন্যরকম ভাবে শেষ হয় । কোনও মেয়ের একান্ত ব্যক্তিগত স্বপ্ন বদলে যায় শ্বশুরবাড়ির প্রত্যেকের মন জুগিয়ে চলতে গিয়ে । কতদিন আর এভাবে অবাস্তব ও নারীদের অবমাননাকর বিষয়বস্তু নিয়ে ধারাবাহিক চলবে ? প্রশ্ন তুলেছেন দর্শক ।

ABOUT THE AUTHOR

...view details