পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 11, 2021, 1:19 PM IST

ETV Bharat / sitara

Kumar Sanu-Nachiketa : প্রথমবার একমঞ্চে কুমার শানু-নচিকেতা

নয়ের দশকের দুই দিকপাল সঙ্গীতশিল্পী কুমার শানু ও নচিকেতাকে একমঞ্চে দেখা গেল ৷ তাঁরা গানও গাইলেন একসঙ্গে ৷

kumar sanu and nachiketa perform together first time
Kumar Sanu-Nachiketa : প্রথমবার একমঞ্চে কুমার শানু-নচিকেতা

কলকাতা, 11 নভেম্বর : বাংলা সঙ্গীত জগতে এমন ঘটনা আগে ঘটেনি । নয়ের দশকের দুই দিকপাল এবার একসঙ্গে মঞ্চে । কুমার শানু ও নচিকেতা চক্রবর্তী ।

কোভিডের কারণে দীর্ঘদিন ধরে মঞ্চে অনুষ্ঠান আয়োজন বন্ধ ছিল । সম্প্রতি বিধায়ক পরেশ পালের উদ্যোগে কলকাতার কাঁকুড়গাছিতে দীপাবলি উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয় । সেখানেই প্রথমবার একমঞ্চে দেখা গেল কুমার শানু ও নচিকেতাকে । দু’জনে মিলে গানও গাইলেন একসঙ্গে ।

আরও পড়ুন :Mithai: রসগোল্লার বিরিয়ানির রেসিপি দিল মিঠাই

সেই উত্তাল নব্বইয়ের দশক । 1990 সালে ‘আশিকী’ বিরাট হিট করায় কুমার শানু তখন পাকাপাকিভাবে বলিউড স্টার । আর 1993 সালে জীবনমুখী গানে নচিকেতার আত্মপ্রকাশ । দু’জনেই তখন দু’দিকে কাঁপাচ্ছেন ।

যদিও প্রথম দিকে নচিকেতা তাঁর গানে ব্যঙ্গ করে লিখেছেন, ‘পায় না খেতে যারা গাইত খেয়াল, টপ্পা, ঝানু/ গেয়ে গান হচ্ছে ধনী রাম, শ্যাম আর কুমার পানু ।’ কুমার শানুও জীবনমুখী নচিকেতাকে সেই সময় প্রকাশ্যে কোনও গুরুত্ব দেননি ।

আরও পড়ুন :Somraj-Ayushi : রাজার গেরোয় ত্রিকোণ প্রেমে বন্দি সোমরাজ-বনি-আয়ূষী

তবে সময় পাল্টেছে । দু’জনেই প্রায় 30 বছর ধরে একই ভাবে জনপ্রিয় । দু’জনকে একসঙ্গে টিভির পর্দায় রিয়েলিটি শোয়ের মঞ্চে দেখা গিয়েছে । বন্ধুত্ব বেড়েছে । আর এবার দু’জনকে একসঙ্গে একই মঞ্চে দেখা গেল ।

Kumar Sanu-Nachiketa : প্রথমবার একমঞ্চে কুমার শানু-নচিকেতা

মঙ্গলবার কাঁকুড়গাছির আমরা সবাই ক্লাব আয়োজন করেছিল একটি বিচিত্রা অনুষ্ঠানের । তাতেই কুমার শানু ও নচিকেতাকে একমঞ্চে দেখা গেল । দু’জনে মিলে 90-এর দশকের শানুর ফিল্মি গান ‘বরষাত কে মৌসম মে’ পরিবেশন করেন ।

আরও পড়ুন :Bonbibi: পার্নোর সঙ্গে রসায়ন একুশের আর্যের, শুটিং শুরু বনবিবির

তবে এই অসাধ্য সাধন হয়েছে ইভেন্ট অর্গানাইজার সত্যজিৎ চক্রবর্তীর জন্য । তিনিই দু’জনকে একমঞ্চে একসঙ্গে নিয়ে আসার জন্য উৎসাহিত করেছেন । নচিকেতা এদিন মঞ্চে বলেন, "একটি রিয়েলিটি শোয়ের অনুষ্ঠানে গিয়ে মঞ্চের পাশে একটি অন্ধকার জায়গায় পড়ে যাই । দেখি একটা বড়সড় হাত আমার দিকে এগিয়ে আসছে । সেই হাত ধরেই উঠি । পরে দেখি সেটা শানুদার হাত ।"

কুমার শানুও নচিকেতার সম্বন্ধে বলেন, "এই মানুষটির লেখা, গান, আমি খুব শ্রদ্ধা করি ৷" দু‘জন দু‘জনকে জড়িয়ে ধরেন । দীর্ঘদিন ধরে সোশ্যাল মিডিয়ায় দুই শিল্পীর ফ্যানেদের মধ্যেও দ্বন্দ্ব ছিল বৈকি । এই ঘটনা সেই দ্বন্দ্বও মেটাবে বলেই আশা ।

আরও পড়ুন :Madan Mitra: সুন্দরীদের হাত ধরে ব়্যাম্পে হাঁটলেন 'কালারফুল' মদন

ABOUT THE AUTHOR

...view details