পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

"মূল্য দেওয়ার জন্য প্রস্তুত হন", 'তাণ্ডব' নির্মাতাদের হুঁঁশিয়ারি যোগীর মিডিয়া উপদেষ্টার

সিরিজ়ের নির্মাতা সহ অভিনেতাদের হুঁশিয়ারি দেওয়া হয় । যোগীর মিডিয়া উপদেষ্টা শালাভ মানি ত্রিপাঠী একটি টুইট করেন । সেখানে তিনি লেখেন, "ধর্মীয় ভাবাবেগে আঘাতের মূল্য দেওয়ার জন্য তৈরি হয়ে যান...উত্তরপ্রদেশ পুলিশ গাড়িতে মুম্বইয়ের উদ্দেশে রওনা দিয়েছে । এফআইআর-এ একাধিক মজবুত ধারা যোগ করা হয়েছে ।"

By

Published : Jan 18, 2021, 8:39 PM IST

asd
asd

মুম্বই : হিন্দি ওয়েব সিরিজ় 'তাণ্ডব'-কে কেন্দ্র করে উত্তাল দেশের বিভিন্ন জায়গা । ওই সিরিজ়ে হিন্দু দেব-দেবীকে অপমান করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন একাধিক বিজেপি নেতাসহ নেটিজ়েনদের একাংশ । সিরিজ়ের অভিনেতা, পরিচালক ও প্রযোজকের বিরুদ্ধে এফআইআর-ও দায়ের করা হয়েছে । আর এবার নির্মাতা ও অভিনেতাদের হুঁশিয়ারি দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মিডিয়া উপদেষ্টা ।

শুক্রবার অ্যামাজ়ন প্রাইমে মুক্তি পেয়েছে 'তাণ্ডব'। সেখানে মুখ্যচরিত্রে অভিনয় করেছেন সইফ আলি খান, মহম্মদ জ়িশান আয়ুব, ডিম্পল কাপাডিয়া, সুনীল গ্রোভারসহ আরও অনেকে । সিরিজ়ে কলেজ ক্যাম্পাসের একটি নাটকের দৃশ্যে জ়িশান আয়ুবকে শিবের চরিত্রে দেখা যায় । আর সেই দৃশ্য নিয়েই তোলপাড় হয় সোশাল মিডিয়া । সিরিজ় থেকে ওই দৃশ্য বাদ দেওয়ার দাবি জানান বিজেপি বিধায়ক রাম কদম । পাশাপাশি এফআইআরও দায়ের করেন তিনি ।

এরপর আজ সিরিজ়ের নির্মাতা সহ অভিনেতাদের হুঁশিয়ারি দেন যোগীর মিডিয়া উপদেষ্টা শালাভ মানি ত্রিপাঠী । টুইটারে তিনি লেখেন, "ধর্মীয় ভাবাবেগে আঘাতের মূল্য দেওয়ার জন্য তৈরি হয়ে যান...উত্তরপ্রদেশ পুলিশ গাড়িতে মুম্বইয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছে । এফআইআর-এ একাধিক মজবুত ধারা যোগ করা হয়েছে ।" এই টুইটে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকেও ট্যাগ করেন তিনি । লেখেন, "আশাকরি এই বিষয়ে কাউকে বাঁচানোর জন্য আপনি আসবেন না ।"

এছাড়া ভোরের দিকে আরও একটি টুইট করেছিলেন তিনি । সেখানে লেখেন, "মানুষের বিশ্বাসের সঙ্গে খেলা করা কখনওই মেনে নেওয়া হবে না । বাজে ওয়েব সিরিজ়ের মাধ্যমে বিদ্বেষ ছড়ানোর জন্য 'তাণ্ডব'-এর গোটা টিমের বিরুদ্ধে যোগীজির উত্তরপ্রদেশে একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে । গ্রেপ্তারির জন্য প্রস্তুত হন ।" লখনউয়ের হজ়রতগঞ্জ থানায় এই সিরিজ়ের নির্মাতা ও অভিনেতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে ।

হিন্দু ভাবাবেগে আঘাতের অভিযোগ তুলে লখনউয়ের পাশাপাশি দিল্লিতেও ওই সিরিজ়ের নির্মাতাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details