পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

ফিরল ক্যাফে থিয়েটার 'তারামণ্ডল'

নয় নয় করে দশটা শো হয়ে গেছে। তাও ডিমান্ডে রয়েছে ক্যাফে থিয়েটার 'তারামণ্ডল'। গত রবিবার এক রেস্তরাঁতে হয়ে গেল থিয়েটারটির আরও একটি শো।

By

Published : Apr 30, 2019, 9:53 AM IST

পরিচালক ও কাস্ট

কলকাতা : থিয়েটার যে শুধু মঞ্চে সীমাবদ্ধ নয়, তা অনেক আগেই প্রমাণিত। তবে ক্যাফেতে কফির সঙ্গে স্টাটারের জায়গায় যদি থিয়েটার হয়, তা হলে বোধহয় মন্দ হয় না। এই ভাবনা থেকেই নাইন হোল ইয়ার্ডসের পথ চলা শুরু হয়েছিল কয়েকবছর আগে। ফের একবার পাবলিক ডিমান্ডে ক্যাফেতে ফিরল তাঁদেরই ক্যাফে থিয়েটার 'তারামণ্ডল'। নীল চৌধুরীর প্রযোজনা নাটকটি পরিচালনা করেছেন অভ্রজিৎ সেন।

থিয়েটারের দৃশ্য

ক্যাফে থিয়েটারটিতে অভিনয় করছেন টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী রোশনি ভট্টাচার্য। সেই সঙ্গে প্রধান চরিত্রে ছিলেন দীপ্তদীপ চক্রবর্তী, সৌম্যদীপ চক্রবর্তী, দেবপ্রিয় মুখার্জি, অনন্যা সেন, পলাশ চতুর্বেদী ও রায়ান। থিয়েটারের ফাঁকে ক্যাফে থিয়েটারের সদস্যদের সঙ্গে আড্ডা দেয় ETV Bharat।

থিয়েটারের দৃশ্য

ক্যাফে থিয়েটার নিয়ে রোশনি বলেন, "মেগা সিরিয়াল ও থিয়েটার দুটোই একদম আলাদা জগৎ। মেগা সিরিয়ালে অভিনয় করার ধরনটা একদমই আলাদা। আমার মনে হয় টেলিভিশনে কাজ করার চেয়েও এই ধরনের নাটকে অভিনয় করাটা একটু কঠিন। কারণ দর্শক আমাদের একদম কাছ থেকে দেখার সুযোগ পায়।"

পরিচালক অভ্রজিৎ সেন বলেন, "আমাদের মতো বয়সইদের জন্য ফান্ড নেই এখন। ইউরোপে ক্যাফেতে থিয়েটার হয়ে থাকে, তো এখান থেকেই মনে হল যে থিয়েটার যেখানে খুশি হতে পারে। আইডিয়াটা আসলে এসেছে, ক্যাফি এখন একটা কালচারে পরিণত হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা মানুষ এখন কফির কাপ ও বই নিয়ে বসে থাকে। তাঁদের কাছে সেটা কমফার্টেবল। তাই ক্যাফেতে গিয়ে থিয়েটার করাটা বেটার। সেখান থেকেই এই আইডিয়া।"

কী হল ক্যাফে থিয়েটারে দেখুন ভিডিয়োয়...

ভিডিয়ো

ABOUT THE AUTHOR

...view details