পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 14, 2020, 2:08 PM IST

ETV Bharat / sitara

কেমন আছেন সৌমিত্র চট্টোপাধ্যায় ?

সৌমিত্র চট্টোপাধ্যায়ের নিউরো অ্যাসেসমেন্ট চলবে । এনসেফ্যালোপ্যাথি চিকিৎসায় পরিবর্তন আসতে পারে । ইনফেকশনের চিকিৎসা হতে পারে । কোভিডের চিকিৎসা চলছে । হার্ট রেট ও রক্তচাপের উপর নজর রাখা হচ্ছে ।

Soumitra chatterjee health update
Soumitra chatterjee health update

কলকাতা : সকালে হাসপাতাল কর্তৃপক্ষ CEO প্রদীপ ট্যান্ডন জানিয়েছেন, "এখন সৌমিত্রবাবুর শরীরিক অবস্থা স্থিতিশীল । সব প্যারামিটার স্বাভাবিক আছে । শরীরে সোডিয়ামের মাত্রাও বেড়েছে । তবে সংকট এখনও কাটেনি ।" আর এইমাত্র পাওয়া গেল সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেডিকেল বুলেটিন । কেমন আছেন অভিনেতা ?



সামান্য অস্থির,তন্দ্রাচ্ছন্ন রয়েছেন সৌমিত্র । একটু বিরক্তভাবও কাজ করছে তাঁর মধ্যে । স্নায়ুর অবস্থা ধীরে ধীরে উন্নতি করছে । তবে তাঁকে ইনভেসিভ ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়নি । মস্তিষ্কের NCCT বলছে স্নায়ুতে সেরকম কোনও অস্বাভাবিকতা লক্ষ্য করা যাচ্ছে না ।

আজ MRI ও CSF করানো হবে । EEG বলছে সৌমিত্রর ডিফিউজ় এনসেফ্যালোপ্যাথি রয়েছে । প্রো BNP ঊর্ধ্বমুখী, বৃদ্ধির হার নিম্নগামী । হৃৎপিণ্ডের কার্যক্রিয়া গ্রহণ করছে । অ্যালবুমিন রয়েছে 3.9 । অ্যামোনিয়ার মাত্রা ধীরে ধীরে কমছে । রেনাল কার্যকারিতা প্রতি ঘণ্টায় 100এমএল, Cr-1.12, ইউরিয়া ও সোডিয়াম মাত্রা বেড়েছে, ওয়াটার ডেফিসিটের কারেকশন হচ্ছে । সব মিলিয়ে গত 24 ঘণ্টায় নতুন করে জ্বর আসেনি এবং সৌমিত্রবাবু স্থিতিশীল আছেন ।

আরও পড়ুন : স্থিতিশীল সৌমিত্র চট্টোপাধ্যায়, ভালো ঘুমিয়েছেন; বেড়েছে সোডিয়ামের মাত্রাও


সৌমিত্রর নিউরো অ্যাসেসমেন্ট চলবে । এনসেফ্যালোপ্যাথি চিকিৎসায় পরিবর্তন আসতে পারে । ইনফেকশনের চিকিৎসা হতে পারে । কোভিডের চিকিৎসা চলছে । হার্ট রেট ও রক্তচাপের উপর নজর রাখা হচ্ছে । স্নায়ুতে উন্নতি হওয়ায়, ইনভেসিভ এয়ারওয়ে প্রটেকশন দেওয়া হচ্ছে না । স্টেরয়েডের মাত্রা কমানো হতে পারে ।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের দ্রুত আরোগ্য কামনা করে ETV ভারত সিতারা ।

ABOUT THE AUTHOR

...view details