পশ্চিমবঙ্গ

west bengal

Exclusive : নেপোটিজ়মের ভালো ও খারাপ দিক নিয়ে খোলাখুলি কথা বললেন বিক্রম

By

Published : Jun 18, 2020, 10:13 PM IST

"কোনও পেশার সঙ্গে যদি বাবা-মা জড়িত থাকেন, তাঁদের ছেলেমেয়েরা কোনও না কোনও সুবিধা তো পাবেই ।", মত বিক্রম চ্যাটার্জির ।

vikram chatterjee on nepotism
vikram chatterjee on nepotism

কলকাতা : ইন্ডাস্ট্রির বাইরে থেকে এসেছেন অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায় । ধারাবাহিক, ওয়েব সিরিজ়, শর্ট ফিল্ম এবং সিনেমাতেও কাজ করেছেন বিক্রম, বেশ কাছ থেকে দেখেছেন তিনি এই ইন্ডাস্ট্রিকে । শুধু টলিউড নয়, মুম্বইতেও তিনি কয়েকটা কাজ করেছেন । শান্ত, ঝকঝকে চেহারার বিক্রম নেপোটিজ়ম নিয়ে খোলাখুলি কথা বলেন ETV ভারত সিতারার সঙ্গে ।


লকডাউনে মুম্বইতেই আটকে ছিলেন বিক্রম । ফিরে এসেছেন সম্প্রতি । 14 দিন কোয়ারানটিনে থাকার পর কাজও শুরু করেছেন । সামনেই মুক্তি পাচ্ছে বিক্রম অভিনীত 'তানসেনের তানপুরা' ওয়েব সিরিজ় । আপাতত সেই সিরিজ়ের ডাবিং করছেন তিনি ।

.
সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যা অনেকের মতোই শোকস্তব্ধ করেছে বিক্রমকেও । সুশান্তের মৃত্যুর পর নেপোটিজ়ম নিয়ে অনেক কথা বলছেন অনেকে । বিক্রম মনে করেন, নেপোটিজ়ম যে কোনও পেশাতেই রয়েছে, শুধু বিনোদন জগতেই তা সীমাবদ্ধ নয় । যদিও, নেপোটিজ়ম নিয়ে গভীর বিতর্কে ঢুকতে চান না বিক্রম । বললেন, "কোনও পেশার সঙ্গে যদি বাবা-মা জড়িত থাকেন, তাঁদের ছেলেমেয়েরা কোনও না কোনও সুবিধা তো পাবেই । সেটাকে বয়কট করব, কিংবা সেই জিনিস পৃথিবীতে থাকতে পারবে না, সেই বিতর্কে আমি যাচ্ছি না । একই সঙ্গে বাইরে থেকে যদি কেউ আসে এবং তাঁর মধ্যে যদি যথেষ্ট সম্ভাবনা থাকে, তার কাজ যদি কেউ আটকানোর চেষ্টা করে, সেই বিষয়টাকেও আমি সমর্থন করি না ।"যাঁদের মনে হয়েছে বিক্রমের সঙ্গে কাজ করবেন, তাঁরা বিক্রমের সঙ্গে কাজ করেছেন । তাঁরা বিক্রমকে ভালোবেসেছেন । সেই বিষয়ে যথেষ্ট সন্তুষ্টি আছে অভিনেতার । তবে হতাশা এসেছিল তাঁর জীবনেও । সেই হতাশা বা ডিপ্রেশন থেকে লড়াইও করেছেন তিনি ।
.

বিক্রম বললেন, "প্রত্যেক মানুষেরই জীবনে হতাশা আসে । হতাশা মেটানোর কোনও নির্দিষ্ট নিয়ম থাকে না । ব্যক্তিবিশেষের উপর নির্ভর করে সে কীভাবে হতাশা থেকে বেরোতে চায় । কোনও ক্ষেত্রে আমি আমার কাছের বন্ধুর সঙ্গে কথা বলে হতাশা মিটিয়েছি । কখনও বা আমি আমার পরিবারকে পাশে পেয়েছি । কখনও আমি নিজেই বেড়াতে চলে গিয়েছি । নিজের মানুষগুলোর সঙ্গে, পরিবারের মানুষগুলোর সঙ্গে কথা বলে আমি হতাশা থেকে বেরিয়ে আসতে পেরেছি । আমার জীবনে তাঁরা সবসময় রয়েছেন । যতবারই আমার মনে হয়েছে একেবারে প্রথম থেকে শুরু করতে হবে, ততবারই আমার পরিবার ও কাছের বন্ধুদের পাশে পেয়েছি । সেইজন্য হয়তো হতাশা নামক বিষয়টা আমার জীবন থেকে চলে যেতে পেরেছে ।"

তবে বিক্রম মনে করেন, কারও যদি সত্যিই এমন সমস্যা হয় তাহলে মনরোগ বিশেষজ্ঞের কাছে যাওয়া প্রয়োজন । তার জন্য সেই মানুষটাকে জাজ করলে চলবে না । আমাদের নিজেদেরই এই অস্বস্তি কাটিয়ে ফেলতে হবে, মত অভিনেতার ।

ABOUT THE AUTHOR

...view details