পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 23, 2019, 7:43 PM IST

ETV Bharat / sitara

"আমার ছবির নাম 'গুমনামী'; গুমনামী বাবা নয়", পালটা সৃজিতের

"আমার ছবির নাম 'গুমনামী', গুমনামী বাবা নয়", জানালেন সৃজিত।

সৃজিত গুমনামী

কলকাতা : পরিচালক সৃজিত মুখার্জিকে তাঁর পরবর্তী ছবি 'গুমনামী'-র নাম পরিবর্তন করতে হবে, এমন দাবি তুলেছে অল ইন্ডিয়া লিগাল এইড ফোরাম। নাম পরিবর্তন না করলে, তাঁরা নাকি আইনি ব্যবস্থা নিতে পারে, সেই কোথাও জানিয়েছেন। এই বিষয়ে পরিচালক সৃজিত মুখার্জির সঙ্গে যোগাযোগ করে ETV ভারত সিতারা। সৃজিত একান্তভাবে জানিয়েছেন -


সৃজিত বললেন, " উত্তরে এটুকুই বলব, যে আমার ছবির নাম 'গুননামী', গুমনামী বাবা নয়। দুটো সম্পূর্ণ আলাদা জিনিস। গুমনামী বাবা একজন ব্যক্তির নাম এবং একটি থিওরির নাম। আর গুমনামী শব্দটার অর্থ ঘুমনাম। অর্থ যা সেটাই। অজানা। অচেনা। এবং একটি অজানা, অচেনা রহস্য সমাধান করার চেষ্টা করেছে ছবিটি। যে কারণে তার নাম দেওয়া হয়েছে গুমনামী। তবে নামের বিরুদ্ধে প্রতিবাদের কারণটা সত্যি ঠিক বুঝতে পারছি না।"

আরও পড়ুন : সৃজিত যে দম্ভ দেখাচ্ছেন, তার উত্তর ওঁকে পেতে হবে : আইনজীবী জয়দীপ মুখার্জি



জয়দীপ মুখার্জির বক্তব্যের পরিপ্রেক্ষিতে পরিচালক আরও বলেন, "মুখার্জি কমিশনের রিপোর্ট নিয়ে এটাই বলব, আমি যেহেতু কোনও থিওরিকে দেখাচ্ছি না যে এটাই সত্যি এটাই ঘটেছিল। আমার কোনও ভার্ডিক্ট দেওয়ার দায় নেই। আমি তিনটে থিওরি তুলে ধরছি। এবং মুখার্জি কমিশন যেটা বলেছিল আমি সেটাই বলছি। আমি মুখার্জি কমিশনের নাম ব্যবহার করছি না। মুখার্জি কমিশনের ভিত্তিতে আমি ছবিটা বানাচ্ছি। এবার মুখার্জি কমিশন শুনে কেউ খুব আনন্দিত হচ্ছে, কেউ কেউ খুব দুঃখিত হচ্ছে। আমার সিনেমার মূল প্রশ্ন আসলে সেটা নিয়েই। মুখার্জি কমিশনের রিপোর্টের কী হল, সেই রিপোর্টটা কেন খারিজ হল ইত্যাদি। সেখানে কোন থিওরিটা ঠিক, কোন থিওরিটা ভুল, তাতে আমার কোনও সিদ্ধান্ত বা রায় দেওয়ার দায় নেই। এটা পুরোপুরি দর্শকের হাতে। আমি তিনটে থিওরি দেখাবো। তারপরে মুখার্জি কমিশনের যে ভার্ডিক্ট সেটা আমি কোট করেছি।

ABOUT THE AUTHOR

...view details