পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 10, 2020, 10:08 PM IST

ETV Bharat / sitara

কোরোনা মোকাবিলায় মুক্তহস্ত ঋতুপর্ণা, বিদেশে থেকেও দেশবাসীর পাশে তিনি

দেশে নেই, তবে দেশবাসীর পাশে আছেন ঋতুপর্ণা সেনগুপ্ত । প্রতিদিনই তাঁর NGO সাধারণ মানুষের মুখে খাবার তুলে দিচ্ছে ।

rituparna sengupta latest news
rituparna sengupta latest news

কলকাতা : লকডাউনের কারণে অনেক মানুষের মুখেই খাবার জুটছে না । তাঁদের ক্ষুধা মেটাতে ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর তহবিল, রাজ্য সরকারের তহবিল তৈরি হয়েছে । কিছু NGO ও সাধারণ স্বেচ্ছাসেবী মানুষ কাজ করতে শুরু করেছেন । সেলেব্রিটিরাও এগিয়ে এসেছেন এই শতাব্দীর সবচেয়ে বড় প্যানডেমিকের সময় । বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত । তাঁদের মধ্যে অন্যতম অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত । সিঙ্গাপুরে পরিবারের কাছে রয়েছেন । দেশে ফিরতেও পারছেন না । তা সত্ত্বেও নিপীড়িতদের জন্য দূর থেকেই কাজ করে চলেছেন টলি কুইন ।

ঋতুপর্ণার NGO এন্ডেভর সোসাইটির প্রয়াস..

সুদূর সিঙ্গাপুর থেকে ETV ভারত সিতারাকে ঋতুপর্ণা জানালেন কিছু কথা । বললেন, "কেমন আছেন? আশা করি আপনারা সকলে বাড়িতে নিরাপদে আছেন । বাড়ি থেকে বেরোবেন না । বাড়িতে থাকুন । বাড়ির মানুষের সঙ্গে সময় কাটান ।"

ঋতুপর্ণা সেনগুপ্তের পাঠানো ছবি

তারপরই তিনি বলেন, "আমি সিঙ্গাপুরে আছি। কিন্তু আমার প্রতিশ্রুতি মতো এবং আমার সাধ্যমতো আমি আমাদের NGO এনডেভর সোসাইটির মাধ্যমে চেষ্টা করছি যাঁদের এখন খাবারের প্রয়োজন, তাঁদের জন্য কিছু করার । আগের সপ্তাহে আমরা ১০০ জন মানুষের জন্য খাবারের ব্যবস্থা করেছিলাম । আজকে আমরা ২০০ জন মানুষের খাবারের ব্যবস্থা করেছি বাঘাযতীন এবং রামগড় এলাকায় । এভাবেই আমরা ছোটো ছোটো পদক্ষেপ নিচ্ছি, ছোটো ছোটো প্রয়াস করছি, যাতে মানুষের পাশে থাকতে পারি, মানুষের পাশে দাঁড়াতে পারি ।

খাবারের যোগান..

সবাইকে একই কাজ করার আর্জি জানালেন ঋতুপর্ণা, এই কঠিন সময় একে অপরের পাশে থাকার কথা বললেন । বললেন, "আপনারাও সবাই সেটাই চেষ্টা করবেন, যাতে যাঁদের প্রয়োজন এই মুহূর্তে, একটু খাবার, একটু সাহায্য করার... আপনারা যদি সবাই সবার পাশে এসে দাঁড়ান, তাহলে এই সমস্যার একটা মোকাবিলা করতে পারব । বাড়িতে থাকুন, সাবধানে থাকুন, সুস্থ থাকুন, ভালো থাকুন ।"

দল বেঁধে একজোট

ABOUT THE AUTHOR

...view details