পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 20, 2020, 6:44 PM IST

ETV Bharat / sitara

সৌমিত্র চ্যাটার্জির চরিত্রে জিশু, রবি ঘোষে প্রাণ দেবেন রুদ্রনীল

সৌমিত্র চ্যাটার্জির বায়োপিক তৈরি করছেন পরমব্রত চ্যাটার্জি । ছবির নাম 'অভিযান' ।

Parambrata directs Soumitra Biopic
Parambrata directs Soumitra Biopic

কলকাতা : 19 জানুয়ারি 85 বছরে পা দিয়েছেন সৌমিত্র চ্যাটার্জি । এই বিশেষ দিনে বিশেষ ঘোষণা করলেন অভিনেতা ও পরিচালক পরমব্রত চ্য়াটার্জি । জানালেন যে, সৌমিত্রর বায়োপিক তৈরি করছেন তিনি । সৌমিত্রের চরিত্রে অভিনয় করছেন জিশু সেনগুপ্ত ।

এভারগ্রীন

যৌথভাবে এই বায়োপিকের চিত্রনাট্য লিখছেন পরম ও পদ্মলাভ দাশগুপ্ত । পদ্মনাভ আমাদের জানালেন, "জিশু সেনগুপ্তকে দেখা যাবে সৌমিত্রর অল্প বয়সের চরিত্রে । এটা জিশুর কাছেও চ্যালেঞ্জিং বিষয় । কেননা, তিনি 'মহালয়া' ছবিতে উত্তমকুমারের চরিত্রেও অভিনয় করেছেন । আবার এই ছবিতে তিনি সৌমিত্র চট্টোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করবেন । তবে কোন চরিত্রে জিশু বেশি মানানসই, সে সিদ্ধান্ত দর্শকের হাতে ছেড়ে দেওয়াই ভালো ।"

পরিচালক পরম

সৌমিত্রবাবুর জীবনকে নিয়ে ছবি করা মানে বাংলা চলচ্চিত্র দুনিয়ার এক বিরাট ব্যাপ্তিকে তুলে আনা । সেখানে সত্যজিৎ রায় থেকে শুরু করে উত্তমকুমার, সুচিত্রা সেন, সুপ্রিয়া দেবী, রবি ঘোষ, মাধবী মুখোপাধ্যায়, সাবিত্রী চট্টোপাধ্যায়ের মতো চরিত্রদেরও থাকার কথা । রবি ঘোষের চরিত্রে কে অভিনয় করবেন, তা নির্ধারিত হয়েছে। পদ্মনাভ জানালেন, "ছবিতে রবি ঘোষের চরিত্রে অভিনয় করার কথা রুদ্রনীল ঘোষের ।"

পদ্মনাভ এটাও জানিয়েছেন, আসন্ন ফেব্রুয়ারি থেকে শুটিং ফ্লোরে যাত্রা শুরু 'অভিযান'এর।

ABOUT THE AUTHOR

...view details