পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 20, 2019, 4:58 PM IST

ETV Bharat / sitara

কোন কোন বলি অভিনেতা ডাবিং করেছেন হিন্দি 'গুমনামী'তে?

অনেক বিতর্কের মাঝে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে সৃজিত মুখার্জি পরিচালিত 'গুমনামী'। একই সঙ্গে বাংলা আর হিন্দিতে মুক্তি পাচ্ছে এই ছবি। হিন্দি ভাষার 'গুমনামী'-তে ডাবিং করেছেন কারা? খোঁজ নিল ETV ভারত সিতারা।

Gumnami dubbing

কলকাতা : 'গুমনামী'তে দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসু এবং গুমনামী বাবার চরিত্রে অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, সাংবাদিক চন্দ্রচূড় ধরের চরিত্রে অভিনয় করেছেন অনির্বাণ ভট্টাচার্য, চন্দ্রচূড়ের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন তনুশ্রী চক্রবর্তী, মহাত্মা গান্ধীর চরিত্রে সুরেন্দ্র রাজন, জহরলাল নেহেরুর চরিত্রে সঞ্জয় গুর্বাক্সানি।

আশিষ বিদ্যার্থী

খুব সম্প্রতি হিন্দি ভাষায় 'গুমনামী'-র ডাবিং শেষ হয়েছে। হিন্দি চলচ্চিত্র জগতের আশিষ বিদ্যার্থী একইসঙ্গে নেতাজি সুভাষচন্দ্র বসু ও গুমনামী বাবার ডাবিং করেছেন। সংবাদিক চন্দ্রচূড় ধরের হিন্দি ডাবিং করেছেন কে কে মেনন। রনিতার চরিত্রটির ডাবিং করেছেন অভেনেত্রী গওহর খান এবং আদা শর্মা ডাবিং করেছেন লীলা চরিত্রটির জন্য।

কে কে মেনন

এই ডাবিংয়ের জন্য মুম্বইতে গিয়েছিলেন সৃজিত। কোনও অরিজিনাল ছবিতে ডাবিং করা হলে বোঝা যায় যে সেটি ডাবিং করা হয়েছে। সৃজিৎ চাননি তাঁর ছবির ক্ষেত্রে তেমনটা ঘটুক। যে কারণে, তিনি নিজে ডাবিংয়ে উপস্থিত ছিলেন মুম্বইতে। সৃজিত চেয়েছিলেন, প্রকৃত অভিনেতারাই ছবির ডাবিং করুন। ফলে, আশিস বিদ্যার্থী, কে কে মেনন, গওহর খান, আদা শর্মার মতো অভিনেতা-অভিনেত্রীরা ডাবিং করেছেন। এদের মধ্যে অনেকের সঙ্গে সৃজিত এর আগেও কাজ করেছেন।

গওহর খান

ABOUT THE AUTHOR

...view details