পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 14, 2019, 9:17 AM IST

Updated : Nov 14, 2019, 12:24 PM IST

ETV Bharat / sitara

বিমলার চরিত্রে তুহিনা ছাড়া অন্য কাউকে চোখেই পড়েনি অপর্ণার

রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত উপন্যাস 'ঘরে বাইরে'। আজকের যুগের সঙ্গে তাল মিলিয়ে সেই উপন্যাস অবলম্বনে তৈরি হচ্ছে অপর্ণা সেনের 'ঘরে বাইরে আজ'। ছবি নিয়ে কথা বললেন অপর্ণা ও ছবির প্রধান চরিত্র তুহিনা দাস।

Ghare Baire Aj Aparna Sen

কলকাতা : বিমলা চরিত্রটিকেই এই ছবির 'মক্ষীরানি' বলা যেতে পারে। তার 'ঘর' ও তারই 'বাহির'- মূলত সেই নিয়েই এগিয়েছে ছবির চিত্রনাট্য। ফলে এই চরিত্রের কাস্টিংটা খুবই গুরুত্বপূর্ণ ছিল অপর্ণা সেনের জন্য, বিশেষ করে যেখানে সত্যজিৎ রায়ের পরিচালনায় এর আগে 'বিমলা'-র চরিত্রে স্বাতীলেখা সেনগুপ্ত একটা বেঞ্চমার্ক তৈরি করে রেখেছেন। কিন্তু, তুহিনাকে দেখার পর আর কোনও দ্বন্দ্ব ছিল না অপর্ণার মনে। তুহিনাকে পাওয়াটা তাঁর কাছে এক মস্ত বড় প্রাপ্তি।

পরিচালকের সঙ্গে অভিনেত্রী...

দক্ষিণ কলকাতার একটি শোরুমে উপস্থিত হয়েছিলেন অপর্ণা ও তুহিনা। সেখানে তাঁরা শেয়ার করলেন ছবি তৈরি করতে গিয়ে তাঁদের অভিজ্ঞতা, ভাবনা ও প্রত্যাশা। এই ছবিতে অন্য দুই মুখ্য চরিত্রে অভিনয় করছেন জিশু সেনগুপ্ত ও অনির্বাণ ভট্টাচার্য। যদিও তাঁদের দেখা গেল না এদিনের অনুষ্ঠানে।

ছবিটা নিয়ে অপর্ণা বললেন, "ছবির টাইটেলে 'আজ' কথাটাই কিন্তু মূল কথা। রবীন্দ্রনাথের লেখা উপন্যাসের একটা পুনর্বিন্যাস হচ্ছে আজকের সমাজ, আজকের রাজনীতি, আজকের বন্ধুত্ব-প্রেম-যৌনতার সাপেক্ষে।" ছবিটি মুক্তি পাবে আগামীকাল অর্থাৎ 15 নভেম্বর।

দেখে নিন ভিডিয়ো...
Last Updated : Nov 14, 2019, 12:24 PM IST

ABOUT THE AUTHOR

...view details