পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

'২২শে শ্রাবণ'-এর রেশ ধরে সৃজিতের 'দ্বিতীয় পুরুষ'

আজ ২২শে শ্রাবণ। কবিগুরুর প্রয়াণদিবস। ২০১১ সালে এই নামেই মুক্তি পেয়েছিল সৃজিত মুখার্জির ছবি '২২শে শ্রাবণ'। বলা যেতে পারে সেটি ছিল সৃজিতের অন্যতম জনপ্রিয় থ্রিলার ছবি। ছবি মুক্তির পর কেটে গিয়েছে ৮ বছর। কেমন আছে ২২শে শ্রাবণের চরিত্ররা? দর্শককে সেটা জানাতেই ২২ শে শ্রাবণের স্পিনঅফ বানাতে চলেছেন সৃজিত এবং শ্রী ভেঙ্কটেশ ফিল্মস। ছবির নাম 'দ্বিতীয় পুরুষ'। আজ রবীন্দ্রনাথের মৃত্যু দিনেই সামনে এল ছবির অফিশিয়াল লোগো।

By

Published : Aug 8, 2019, 11:30 AM IST

Updated : Aug 8, 2019, 11:47 AM IST

সৃজিত মুখার্জি



কলকাতা : ছবির লোগো মুক্তির পরই দর্শকের মধ্যে একটা উৎসাহ তৈরি হয়েছে। এর কারণ অবশ্যই '২২শে শ্রাবণ'-এর তুমুল জনপ্রিয়তা। সৃজিত জানিয়েছেন, '২২শে শ্রাবণ'-এর থেকেও বেশি রহস্যে মোড়া হবে 'দ্বিতীয় পুরুষ'। ২০২০ সালের জানুয়ারিতে মুক্তি পাবে ছবিটি।

ছবির লোগো...
সৃজিতের ২২শে শ্রাবণ-এ অভিনয় করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, রাইমা সেন, গৌতম ঘোষ এবং আবির চট্টোপাধ্যায়। একজন সিরিয়াল কিলারের জীবন কাহিনি তুলে ধরা হয়েছিল সেই ছবিতে। থ্রিলারের ভাষায় 'হু ডান ইট' এবং 'হোয়াই ডন ইট' প্রশ্ন দুটির চারপাশে ঘোরাফেরা করেছিল সেই ছবির রহস্য। আর সেই পদ্ধতি দেখিয়ে দর্শকের থেকে বাহবা পেয়েছিলেন সৃজিত। 'অটোগ্রাফ'-এর পর এই ছবি পরিচালক হিসেবে সৃজিতকে আরও বেশি প্রতিষ্ঠা এনে দিয়েছিল। অসম্ভব প্রশংসিত হয়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের অভিনয়ও।
শুরু থেকেই রহস্যে ভরপুর 'দ্বিতীয় পুরুষ'-এর পথচলা
'২২শে শ্রাবণ' ছবিতে আত্মহত্যা করেছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের চরিত্র প্রবীর রায়চৌধুরি। সেখানে তাকে দেখা গিয়েছিল একজন বহিস্কৃত উচ্চপদস্থ পুলিশ অফিসারের চরিত্রে। তার জুনিয়রের চরিত্রে অভিনয় করেছিলেন পরমব্রত চট্টোপাধ্যায়, চরিত্রের নাম অভিজিৎ পাকড়াশী। পরমব্রতর বিপরীত চরিত্রটি অমৃতা মুখার্জি, অর্থাৎ রাইমা সেন। এখানে একটি ত্রিকোণ প্রেমের গল্প দেখিয়েছিলেন সৃজিত। গল্প মাঝখান থেকে ঘুরে যায়, দেখা যায় এই দুজনের মাঝে চলে আসে সূর্য সিনহা, অর্থাৎ আবির চট্টোপাধ্যায়। অভিজিৎ অমৃতার ছাড়াছাড়িও হয়ে যায়। তবে শেষে গিয়ে মিলন হয়।
২২শে শ্রাবণ-এর পর...
স্পিন অফ ব্য়াপারটা কীরকম? SVF থেকে ETV ভারত সিতারাকে জানানো হয়, "এটাকে ঠিক সিকুয়েল বলা যায় না। আমরা অফিশিয়ালি এটাকে স্পিন অফ বলছি। এটা অনেকটা সিকুয়েলের মতো, তবে একটা আলাদা গল্প থাকবে এখানে। কিছু চরিত্র এখানে এক থাকবে।" সৃজিতের স্পিন অফটি মূলত পরমব্রত ও রাইমার পরবর্তী জীবনকে নিয়েই।
Last Updated : Aug 8, 2019, 11:47 AM IST

ABOUT THE AUTHOR

...view details