পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 6, 2020, 9:41 AM IST

Updated : Feb 6, 2020, 10:35 AM IST

ETV Bharat / sitara

প্রয়াত মিস শেফালি

প্রয়াত মিস শেফালি । আজ সকাল ছটায় নিজের সোদপুরের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এক সময়ের বিখ্যাত ক্যাবারে ডান্সার শেফালি ।

Shefali latest news
Shefali latest news

কলকাতা : 75 বছর বয়সে কলকাতার সোদপুরে নিজের বাড়িতে মারা গেলেন মিস শেফালি । দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন শিল্পী । ETV ভারত সিতারা যোগাযোগ করেছিল শেফালির নাতজামাই বিকাশ মণ্ডলের সঙ্গে ।

বিকাশ বলেন, "তিন-চার বছর ধরে অসুস্থ ছিলেন । কিডনি ফেলিয়োর থেকে শুরু করে লিভারের সমস্যা, সব নিয়েই ভুগছিলেন অনেকদিন ধরে । হাসাপাতালে নিয়ে যাওয়ার আগেই উনি এক্সপায়ার করে যান ।"

দিন পনেরো আগেই হাসপাতাল থেকে বাড়ি আনা হয়েছিল শেফালিকে । তখন কেউ ভাবেননি যে, এরকম কিছু হতে পারে । আজ দুপুর 12 টা নাগাদ সোদপুরের গঙ্গার ঘাট লাগোয়া শ্মশানে হবে তাঁর শেষকৃত্য ।

অল্প বয়সে শেফালি


মাত্র ১২ বছর বয়সে বাংলাদেশ থেকে কলকাতা চলে আসেন শেফালি। খুব অল্প বয়সেই সংসারের যাবতীয় দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন তিনি । ক্য়াবারে নাচের দুনিয়ায় নতুন বেঞ্চমার্ক তৈরি করেছিলেন তিনি, নতুন নতুন নাচের ভঙ্গিমায় মাত করেছিলেন শহর কলকাতাকে । সত্যজিৎ রায়ের দুটি ছবি 'প্রতিদ্বন্দ্বী' ও 'সীমাবদ্ধ'-তে বিশেষ ভূমিকায় দেখা গিয়েছিল শেফালিকে । শোনা গেছিল, শেষ জীবনে তীব্র অর্থাভাবে কেটেছে তাঁর জীবন ।

মিস শেফালির আত্মার শান্তি কামনা করছে ETV ভারত সিতারা ।

Last Updated : Feb 6, 2020, 10:35 AM IST

ABOUT THE AUTHOR

...view details