পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 25, 2019, 2:15 PM IST

Updated : Sep 25, 2019, 4:11 PM IST

ETV Bharat / sitara

'গুমনামী'-র মুক্তিতে আর কোন বাধা নেই, আদেশ হাইকোর্টের

খারিজ হয়ে গেল 'গুমনামী'-র বিরুদ্ধে হওয়া জনস্বার্থ মামলা।

Gumnami high court order

কলকাতা : নেতাজির অন্তর্ধান রহস্য নিয়ে সৃজিত মুখার্জির পরিচালনায় 'গুমনামী'। এরকম একটা বিতর্কিত ছবি বানানোর মাশুল দিতে হচ্ছে পরিচালককে। তাঁর বিরুদ্ধে জনস্বার্থ মামলা করেছেন ফরওয়ার্ড ব্লকের নেতা দেবব্রত রায়। কিন্তু, সেই মামলা আজ খারিজ করে দিল হাইকোর্ট।


বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার ও অরিন্দম মুখার্জির ডিভিশন বেঞ্চ নির্দেশ দিল যে, নেতাজিকে নিয়ে কারো ব্যক্তিগত ভালোলাগা থাকতে পারে, কিন্তু তাই নিয়ে জনস্বার্থ মামলা করার এক্তিয়ার কারো নেই। ফলে 'গুমনামী'-র মুক্তিতে আর কোনও বাধা রইল না। 13 সেপ্টেম্বর মামলা দায়ের হয়েছিল হাইকোর্টে। বলা হয়েছিল, নেতাজির মতো এমন এক ব্যক্তিকে বাণিজ্যিক স্বার্থে ব্যবহার করছেন পরিচালক।

শুনে নিন আইনজীবীর বক্তব্য...

এর আগে সেন্সর বোর্ডের তরফ থেকে ক্লিনচিট দেওয়া হয়েছে প্রসেনজিৎ চ্যাটার্জি অভিনীত 'গুমনামী'-কে। আর এবার হাইকোর্টও ছবি মুক্তির আদেশ দিল। পুজোর প্রাক্কালে 2 অক্টোবর মুক্তি পাবে 'গুমনামী'। প্রসেনজিৎ ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন অনির্বাণ ভট্টাচার্য, তনুশ্রী চক্রবর্তী প্রমুখ। নেতাজির মৃত্যু নিয়ে মুখার্জি কমিশন প্রদত্ত তিনটি সম্ভাবনার কথা ফুটিয়ে তোলা হয়েছে ছবিতে।

ছবির দৃশ্য

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের কাছে নেতাজির চরিত্র করা খুবই চ্যালেঞ্জিং ছিল। প্রথমত তিনি নেতাজি, যাঁকে নিয়ে বাঙালির একটা আলাদা আবেগ রয়েছে। অন্যদিকে নেতাজির চরিত্রকে সঠিকভাবে ফুটিয়ে তোলাটাও খুব কঠিন ছিল। কতটা সফল হলেন তিনি? উত্তর জানা যাবে 2 অক্টোবর।

Last Updated : Sep 25, 2019, 4:11 PM IST

ABOUT THE AUTHOR

...view details