পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 21, 2020, 9:44 PM IST

ETV Bharat / sitara

স্নায়ুর অস্থিরতা কাটেনি, তবে চিকিৎসায় সাড়া দিচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়

তাঁর চিকিৎসক বলেন, "কোরোনার সরাসরি সংক্রমণ নেই । ভালো খবর হচ্ছে, সৌমিত্রবাবুর অঙ্গ ঠিকঠাক কাজ করছে । সেভাবে অক্সিজেন দেওয়া হচ্ছে না ।"

SOUMITRA
SOUMITRA

কলকাতা , 21 অক্টোবর : মঙ্গলবার হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছিল, স্নায়ুর অস্থিরতার কারণে স্বাস্থ্যের অবনতি হয়েছিল সৌমিত্র চট্টোপাধ্যায়ের । আর আজ তাঁর চিকিৎসক বলেন, "ওঁর এনকেফ্যালোপ্যাথির কারণগুলো আমরা খোঁজার চেষ্টা করেছি।"

তিনি বলেন, "কোরোনার সরাসরি সংক্রমণ নেই । ভালো খবর হচ্ছে, সৌমিত্রবাবুর অঙ্গ ঠিকঠাক কাজ করছে । সেভাবে অক্সিজেন দেওয়া হচ্ছে না । সাপোর্ট করার জন্য যতটা প্রয়োজন ততটাই দেওয়া হচ্ছে । অন্য কোনও সাপোর্ট দেওয়া হচ্ছে না তাঁকে । তবে বিরক্তিভাব, অস্থিরভাব রয়েছে । স্টেরয়েডের হাই ডোজ় দেওয়া শেষ হয়েছে ।"

তিনি আরও বলেন, "ওঁর সুস্থতার জন্য আমরা সকলে অপেক্ষা করছি । স্নায়ু স্থিতিশীল হওয়ার জন্য আমরা আরও স্নায়ুরোগ বিশেষজ্ঞদের সাপোর্ট চেয়েছি । সারাদেশ এবং বাইরে থেকেও আমরা পরামর্শ নিয়েছি কোভিড এনকেফ্যালোপ্যাথির ব্যাপারে । অনেক রোগীর এক মাস বা 90 দিন পর্যন্ত কোভিড এনকেফ্যালোপ্যাথিতে ভুগেছে । বিষয়টি নিয়ে আমরা সৌমিত্রবাবুর পরিবারের লোকের সঙ্গে কথা বলেছি। স্নায়ুর জন্য আমরা দু'তিনটে ওষুধও শুরু করেছি । সেগুলোতে খুবই ধীরে ধীরে সাড়া দিচ্ছেন তিনি।"

ABOUT THE AUTHOR

...view details