পশ্চিমবঙ্গ

west bengal

"অভিনয়ের সঙ্গে প্লেব্যাক দুর্গাপুজোয় বোনাস পাওয়ার মতো"

পরিচালক তথাগত মুখার্জির 'ভটভটি' ছবিতে অভিনয় করছেন ঋষভ বসু । ছবির নাম ভূমিকায় রয়েছেন তিনি । অভিনয়ের পাশাপাশি ছবিতে একটি গানও গেয়েছেন ।

By

Published : Nov 5, 2019, 9:15 PM IST

Published : Nov 5, 2019, 9:15 PM IST

ছবি

কলকাতা : প্রায় 12 বছর ধরে থিয়েটারের সঙ্গে যুক্ত অভিনেতা ঋষভ বসু । থিয়েটারের পাশাপাশি একাধিক ছবিতেও কাজ করেছেন তিনি । টিভি অরিজিনালসেও কাজ করেছেন । তবে এখন আপাতত পরিচালক তথাগত মুখার্জির 'ভটভটি' ছবি নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি । অভিনয়ের পাশাপাশি ছবির একটি গান গেয়েছেন । তাও আবার ব়্যাপ । রেকর্ডিংয়ের সময় নিজের জার্নির কথা তুলে ধরেছেন তিনি ।

তবে এটাই নাকি ঋষভের প্রথম প্লেব্যাক নয় । থিয়েটারে একাধিকবার গান গেয়েছেন তিনি । সেখানে প্লেব্যাকের সুবিধা না থাকায় নিজের গলাতেই গাইতে হয় তাঁকে । তাছাড়া 'কোহিনুর' নামে একটি মিউজ়িকালে প্লেব্যাক করেছিলেন । সেখানে শাহজাহানের চরিত্রে অভিনয়ের সময় গান গেয়েছিলেন তিনি । আর 'ভটভটি' ছবির নাম চরিত্রে রয়েছেন তিনি । সেখানে নিজের গলায় গান গাওয়া একটা আলাদা বিষয় । অনেকটা "দুর্গাপুজোর বোনাস পাওয়ার মতো অবস্থা" বলে জানিয়েছেন তিনি ।

বলিউডে এই ট্রেন্ড অনেক আগে থেকেই শুরু হয়েছে । অমিতাভ বচ্চন, সলমান খান, আলিয়া ভাট সহ আরও অনেকেই নিজের ছবিতে গান গেয়েছেন । আর সে সব দেখে ছবিতে গান গাওয়ার স্বপ্নটা অনেক আগেই দেখেছিলেন ঋষভ । কিন্তু, সেই স্বপ্ন যে এত তাড়াতাড়ি সত্যি হয়ে যাবে তা ভাবতে পারেননি তিনি । সিনেমা নিয়ে পড়াশোনা করলেও নাটকের প্রতি তাঁর আগ্রহ প্রবল । আর জীবনের শেষদিন পর্যন্তই নাটকটাই করে যেতে চান বলেও জানিয়েছেন তিনি ।

দেখুন ভিডিয়ো

ABOUT THE AUTHOR

...view details