পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 23, 2019, 8:57 PM IST

Updated : Dec 23, 2019, 10:04 PM IST

ETV Bharat / sitara

"কোনও বড় প্রযোজনা সংস্থা আমাকে কাজের জন্য বলেনি"

কানে পুরস্কৃত করা হয়েছিল বাঙালি সিনেমাটোগ্রাফার মধুরা পালিতকে । যদিও এখনও পর্যন্ত কোনও বড় প্রযোজনা সংস্থা থেকে কাজের জন্য ডাক পাননি তিনি । তবে এ নিয়ে কোনও মন খারাপ নেই তাঁর । ETV ভারত সিতারার সঙ্গে একান্ত আলাপচারিতায় জানালেন এসব কথা ।

fg
gf

কলকাতা : কানে পুরস্কৃত করা হয়েছিল বাঙালি সিনেমাটোগ্রাফার মধুরা পালিতকে । জানুয়ারি মাসে মুক্তি পাবে বাংলা ছবি 'মুখোশ'। ওই ছবির সিনেমাটোগ্রাফার তিনি । আর পরিচালক অর্ঘ্যদীপ চ্যাটার্জি । এ নিয়ে অর্ঘ্যদীপের সঙ্গে চারটি ছবিতে কাজ করে ফেলেছেন মধুরা । ETV ভারত সিতারার সঙ্গে একান্ত আলাপচারিতায় শেয়ার করলেন তাঁর ক্যারিয়ার ও জীবনের অনেক কথা ।

কান থেকে পুরস্কার পেয়েছেন মধুরা । তা সত্ত্বেও এখনও পর্যন্ত কোনও বড় প্রযোজনা সংস্থা তাঁকে কাজ করার জন্য ডাকেনি । এ প্রসঙ্গে তিনি বলেন, "বড় কোনও প্রযোজনা সংস্থা আমাকে কাজের জন্য ডাকেনি । শুধুমাত্র স্বাধীন পরিচালকরাই আমাকে ডাকে । যারা ভালো কাজ করতে চাইছে বা যারা এতদিন ধরে আমার সঙ্গে কাজ করে আসছিল তারাই একমাত্র বলছে ।" তবে এনিয়ে কোনও মন খারাপ নেই বলেও জানিয়েছেন তিনি ।

সিনেমাটোগ্রাফির পাশাপাশি সিনেমায় পরিচালনাও দেওয়ার ইচ্ছেও রয়েছে মধুরার । তবে এখনই নয় । আর প্রথমেই বড় কোনও স্টারকে নিয়ে কাজ করবেন না বলে ঠিক করেছেন তিনি । বলেন, "আমি বন্ধুদের নিয়ে কাজ করতে বেশি ভালোবাসি । তাই প্রথমে তাদের নিয়ে কাজ করব । যাতে আমি কোথাও ভুল করলে তারা আমাকে ধরিয়ে দিতে পারে ।"

তবে মধুরা এমন এক পেশায় রয়েছেন, যেখানে হাতেগোনা কয়েকজন মহিলা সিনেমাটোগ্রাফারকে পাওয়া দেখতে পাওয়া যায় । এ প্রসঙ্গে বলেন, "ফ্লোরে ঢোকার আগে অনেকেই তাঁকে সিনেমাটোগ্রাফার ভাবতে দ্বিধাবোধ করেছে, কিন্তু ফ্লোরে তেমনটা ঘটেনি ।"

দেখুন ভিডিয়ো...

দেখুন ভিডিয়ো
Last Updated : Dec 23, 2019, 10:04 PM IST

ABOUT THE AUTHOR

...view details