পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 9, 2020, 10:37 PM IST

ETV Bharat / sitara

বুধবার ট্র‍্যাকিওস্টমি করা হবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের

6 অক্টোবর থেকে কলকাতার মিন্টো পার্কের কাছে একটি হাসপাতালে ভরতি রয়েছেন সৌমিত্রবাবু । তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে ওই হাসপাতালের চিকিৎসক অরিন্দম কর বলেন, "বিভিন্ন বিষয়ে পর্যালোচনা করে রাজ্য সরকারের প্রতিনিধি হিসেবে আসা পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসকদের ওই দল অভিনেতার ট্র‍্যাকিওস্টমি করানোর বিষয়ে সহমত পোষণ করেছে । সৌমিত্রবাবুর শারীরিক অবস্থার অবনতি না হলে বুধবারই তাঁর ট্র‍্যাকিওস্টমি করা হবে ।"

asd
asd

কলকাতা : এক মাসের উপর হাসপাতালে ভরতি রয়েছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় । রাজ্য সরকারের প্রতিনিধি হিসেবে অভিনেতার শারীরিক অবস্থা খতিয়ে দেখতে আজ বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল হাসপাতালে যায় । এছাড়া সৌমিত্রবাবুর ট্র‍্যাকিওস্টমি করানোর বিষয়ে সহমত পোষণ করেছে তারা । প্রয়োজনে চলতি সপ্তাহের শেষের দিকেই তাঁর প্লাসমাফেরেসিস করা হবে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে ।

6 অক্টোবর থেকে কলকাতার মিন্টো পার্কের কাছে একটি বেসরকারি হাসপাতালে ভরতি রয়েছেন সৌমিত্রবাবু । তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে ওই হাসপাতালের চিকিৎসক অরিন্দম কর বলেন, "বিভিন্ন বিষয়ে পর্যালোচনা করে রাজ্য সরকারের প্রতিনিধি হিসেবে আসা পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসকদের ওই দল অভিনেতার ট্র‍্যাকিওস্টমি করানোর বিষয়ে সহমত পোষণ করেছে । সৌমিত্রবাবুর শারীরিক অবস্থার অবনতি না হলে বুধবারই তাঁর ট্র‍্যাকিওস্টমি করা হবে ।"

তিনি আরও বলেন, "সৌমিত্রবাবুর শারীরিক অবস্থা যেরকম রয়েছে এর মধ্যে প্লাসমাফেরেসিসের বিষয়টি আমাদের কাছে যথেষ্ট চ্যালেঞ্জের । আমাদের নেফ্রলজিস্ট বিশেষজ্ঞরা যদি বলেন প্লাজমাফেরেসিস এই অভিনেতার ক্ষেত্রে নিরাপদে প্রয়োগ করা সম্ভব, তাহলে চলতি সপ্তাহের শেষের দিকে তাঁর প্লাসমাফেরেসিস করানো হতে পারে ।"

বিশেষজ্ঞ চিকিৎসকদের ওই দলটি সৌমিত্রবাবুর পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলেন । তাঁর শারীরিক অবস্থার কথা পরিবারের সদস্যদের জানায় তারা ।

ABOUT THE AUTHOR

...view details