পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 27, 2020, 4:15 PM IST

ETV Bharat / sitara

এখনও সংকটে সৌমিত্র চট্টোপাধ্যায়

চিকিৎসক বলেন, "ভালো খবর হল রক্তক্ষরণ বন্ধ হয়েছে । নতুন করে আর রক্তক্ষরণ হচ্ছে না । প্রস্রাবও কিছুটা স্বাভাবিক হয়েছে । আর খারাপ খবরটা হল ইউরিয়া ও ক্রিয়েটিনিনের মাত্রা ক্রমশ বেড়েই চলেছে ।"

asd
asd

কলকাতা : এখনও সংকটজনক সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা । 22 দিন ধরে মিন্টো পার্কের একটি বেসরকারি হাসপাতালে ভরতি রয়েছেন তিনি । এখনও তিনি ভেন্টিলেশনে রয়েছেন বলে জানিয়েছেন ওই হাসপাতালের চিকিৎসক অরিন্দম কর ।

সৌমিত্রবাবুর শারীরিক অবস্থা সম্পর্কে তিনি বলেন, "ভালো খবর হল রক্তক্ষরণ বন্ধ হয়েছে । নতুন করে আর রক্তক্ষরণ হচ্ছে না । প্রস্রাবও কিছুটা স্বাভাবিক হয়েছে । আর খারাপ খবরটা হল ইউরিয়া ও ক্রিয়েটিনিনের মাত্রা ক্রমশ বেড়েই চলেছে । রেনাল রিপ্লেসমেন্ট থেরাপি দেওয়া হবে কি না, সেটা দেখছেন আমাদের নেফ্রলজিস্টরা । এখনও তিনি ভেন্টিলেশনে রয়েছেন । স্যাচুরেশন 95 শতাংশের বেশি রয়েছে । নিউমোনিয়ার যে প্যাচ পাওয়া গিয়েছিল সেটা আর বাড়েনি । কেন নিউমোনিয়া হয়েছিল সেই কারণটা আমরা খুঁজে পেয়েছি । তার চিকিৎসা চলছে ।"

তিনি আরও বলেন, "স্নায়ুর চিকিৎসা চলছে । এখন প্লেটলেটের সংখ্যা স্বাভাবিক আছে । নতুন করে পরিমাণ কমেনি । প্লেটলেট কাউন্ট বাড়ানোর জন্য তাঁকে কিছু ওষুধ দিয়েছি । আজ খানিকটা রক্ত দেওয়া হবে । আমাদের আশা পরের মেডিকেল আপডেটে আপনারা কিছুটা হলেও ভালো খবর জানতে পারবেন । তবে এখনও পর্যন্ত সৌমিত্রবাবু যথেষ্ট সংকটজনক অবস্থায় রয়েছেন ।"

6 অক্টোবর সৌমিত্রবাবুর কোরোনা পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ আসে । তড়িঘড়ি তাঁকে মিন্টো পার্কের ওই হাসপাতালে ভরতি করা হয় । এখনও সেখানেই চিকিৎসাধীন তিনি । হাসপাতালে ভরতি হওয়ার পর ঠিকই ছিলেন । লেখালেখিও করছিলেন । কিন্তু 9 অক্টোবর তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে । অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় তাঁকে ITU-তে স্থানান্তরিত করা হয় । তারপর চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন তিনি । কয়েকদিন আগে তাঁর কোরোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে । ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন । কিন্তু তার মধ্যে 20 অক্টোবর স্নায়ুর সমস্যার জেরে ফের তাঁর শারীরিক অবস্থার অবনতি হয় । এখন ICU-তে রয়েছেন তিনি । গতকাল থেকে তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হতে শুরু করে । ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয় তাঁকে ।

ABOUT THE AUTHOR

...view details