পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

শ্মশানে গিয়ে ছবি তুলছেন শাশ্বত, ব্যাপারটা কী ?

বব বিশ্বাস হোক কিংবা হাত কাটা কার্তিক, এই অভিনেতা স্ক্রিন জুড়ে ম্যাজিক তৈরি করেন । কে বলুন তো ? ঠিক ধরেছেন, শাশ্বত চ্যাটার্জি । আবারও তিনি জাদু করতে চলেছেন হাবুল রূপে, 'ছবিয়াল' ছবিতে । 11 ডিসেম্বর সিনেমা হলে মুক্তি পেতে চলেছে ছবিটি । তার আগে ETV ভারতের সঙ্গে আড্ডায় মাতলেন শাশ্বত ।

By

Published : Dec 8, 2020, 6:10 PM IST

Saswata chatterjee new film
Saswata chatterjee new film

ETV ভারত : হাবুল কেমন ?

শাশ্বত : হাবুল ছেলেটি শ্মশানে ছবি তোলে । আজকালকার দিনে শ্মশানে ছবি তোলার পেশাটা অনেকটাই পিছিয়ে পড়েছে । বাড়ির লোকেরা নিজেরাই নিজেদের ফোনে ছবি তুলে নিচ্ছেন । ফলে রোজগার কমে যাচ্ছে এই মানুষগুলোর । এই পরিস্থিতিতে হাবুলের জীবনে প্রেম আসে । সেই চরিত্রটিতে শ্রাবন্তীকে দেখতে পাবেন দর্শক । এই প্রেম আসায় নিজের পেশা থেকে অনেকটা সরে যায় হাবুল । সারাদিন সে স্টুডিয়োর মধ্যে বন্দি হয়ে থাকে । বন্ধু-বান্ধবদের থেকেও নিজেকে সরিয়ে নেয় । সেখান থেকে বন্ধুদের মনে আগ্রহ তৈরি হয় । তারা খোঁজ নেওয়ার চেষ্টা করে মেয়েটিকে । তারা যত জানার চেষ্টা করে হাবুল মেয়েটিকে ততই লুকিয়ে রাখে । সেখান থেকেই একটা অদ্ভুত গন্ডগোলের সৃষ্টি হয় । নিজের প্রেমকে বাঁচিয়ে রাখার জন্য হাবুল কতটা মরিয়া, সেটা নিয়েই এই গল্প ।

.
ETV : এই মেয়েটিকে তো হাবুল বিয়েও করে ?
শাশ্বত : তার জন্যই তো ছবিটা দেখতে হবে ।
ETV : এই চরিত্রটা করার পর, নিজের মধ্যে কোনও উপলব্ধি হয়েছে ?
শাশ্বত : আমি এই ধরনের চরিত্র আগে দেখেছি । আমি তো উদ্যোগী পাড়ার ছেলে ছিলাম । পাড়ার ছেলেদের অনেকবার শ্মশানে যেতে হয় । এই ফ্ল্যাট কালচারে অনেকেই সেটা বুঝবে না । ছোটোবেলায় দেখতাম, শ্মশানে একটা লোক মরার সঙ্গে ছবি তুলে দেয় । এই পেশা সম্বন্ধে আমার একটা ধারণা ছিল । তবে এদের দলটা কীরকম, সেটা জানতাম না । এটা অদ্ভুত একটা জগৎ । বাইরে থেকে গিয়ে বোঝার উপায় নেই । এই চরিত্রগুলোকে স্ক্রিপ্টের মাধ্যমে অনেক কাছ থেকে দেখতে পেলাম ।
.
ETV : ছবির শুটিং কোথায় হয়েছে ?
শাশ্বত : আমরা গ্রামে গ্রামে শুটিং করেছি । হিল্লিপুর, রামপুর, জাঙ্গিপাড়ার মতো জায়গায় শুটিং করেছি । হুগলি জেলার প্রত্যন্ত এলাকায় শুটিং করেছি । একটা বন্ধ শ্মশানকে খুলিয়ে, সেটাকে রেনোভেট করানো হয়েছিল । পুরোটাই রিয়েল লোকেশনে শুটিং হয়েছে । সারারাত ধরেও শুটিং করেছি । এমন একটা জায়গায় ছিলাম যেখানে কোনও হোটেল নেই । তাই একজনের বাড়িতে থেকেছিলাম ।
.
ETV : 'ছবিয়াল' তো 11 তারিখ রিলিজ় করছে । কী বলবেন ?
শাশ্বত : একটাই কথা বলব । ছবিটা যেহেতু হলে রিলিজ় করছে, সকলে যেন হলে যান । আমরা এখন ভয় পেয়ে বাড়িতে ঢুকে গেছি । আমরা যদি নিয়ম মেনে ট্রেনে, প্লেনে চড়তে পারি, তাহলে সিনেমা হলে যেতে অসুবিধা কী আছে !

ABOUT THE AUTHOR

...view details