পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

PVR INOX Merger :এবার একযোগে পথ চলা শুরু করল পিভিআর এবং আইনক্স

এবার একযোগে পথ চলা শুরু করল দেশের দুই বৃহত্তম সিনেমা থিয়েটার চেইন পিভিআর এবং আইনক্স ৷ সারা দেশজুড়ে চলবে এই সংস্থার 1500টি স্ক্রিন (PVR Ltd Inox Leisure Ink a Merger Deal) ৷

By

Published : Mar 28, 2022, 5:41 PM IST

PVR INOX Merger
এবার একযোগে পথ চলা শুরু করল PVR এবং INOX

কলকাতা, 28 মার্চ: দেশের দুটি বৃহত্তম সিনেমা থিয়েটার চেইনের নাম হল পিভিআর এবং আইনক্স (PVR Ltd Inox Leisure Ink a Merger Deal) ৷ এবার একীভূত হওয়ার সিদ্ধান্ত নিল এই দুই সংস্থা । জানা গিয়েছে ১৫০০টিরও বেশি স্ক্রিন থাকবে । নতুন স্ক্রিন চালু হলে এর নামকরণ করা হবে 'পিভিআর আইনক্স' ।

উভয় সংস্থার তরফেই বিবৃতিতে জানানো হয়েছে, "ওটিটি প্ল্যাটফর্মের কারণে আমাদের একটি বড় চ্যালেঞ্জের মুখে পড়তে হবে।" সূত্রের খবর অনুযায়ী, এই সিদ্ধান্তে সামনে আসার পর আজ ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে উভয় সংস্থার শেয়ারের দামও ৷ একীভূতকরণের অধীনে আইনক্স শেয়ার হোল্ডাররা অদলবদলের অনুপাত অনুযায়ী পিভিআর-এর শেয়ার পাবেন ।

প্রসঙ্গত, বর্তমানে, পিভিআর সারা দেশে ৮৭১টি স্ক্রিন পরিচালনা করে । দেশের মোট ৭৩টি শহরে মোট ১৮১টি সম্পত্তি রয়েছে এই সংস্থার । অন্যদিকে আইনক্স সারা দেশে ৬৭৫টি স্ক্রিন পরিচালনা করে। সারা দেশে ৭২টি শহরে ১৬০টি সম্পত্তি রয়েছে এই গ্রুপের ।

আরও পড়ুন : শেষ লড়াইয়ে আশাভঙ্গ সুস্মিত-রিণ্টুদের, সেরা তথ্য়চিত্রের খেতাব জিতল 'সামার অফ সোল'

জানা গিয়েছে, অজয় বিজলি যৌথ সংস্থাটির ব্যবস্থাপনার পরিচালকের দায়িত্ব পালন করবেন এবং নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করবেন সঞ্জীব কুমার । পাশাপাশি আইনক্স গ্রুপের বর্তমান চেয়ারম্যান পবনকুমার জৈন নতুন সংস্থার নন-এক্সিকিউটিভ চেয়ারম্যান হবেন । সিদ্ধার্থ জৈন সম্মিলিত সত্তার নতুন অ-স্বাধীন পরিচালক হবেন ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details