পশ্চিমবঙ্গ

west bengal

শাসকদলকে দায়িত্ববোধের পাঠ দিলেন মিমি

By

Published : Jan 25, 2021, 6:34 PM IST

শাসকদলকে দায়িত্ববোধের পাঠ দিলেন মিমি চক্রবর্তী । কেন ? গত 23 জানুয়ারি নেতাজি জন্মজয়ন্তীর অনুষ্ঠান উপলক্ষ্যে ভিক্টোরিয়া মেমোরিয়াল চত্বর যেভাবে নোংরা করা হয়েছে, তাতে শাসকদলের দায়িত্ববোধ নিয়ে সন্দেহ জেগেছে তৃণমূল সাংসদ মিমির ।

Mimi chakrabarty angry seeing Victoria area
Mimi chakrabarty angry seeing Victoria area

কলকাতা : সরকারি অনুষ্ঠানে ধর্মীয় স্লোগান দেওয়ার বিতর্ক এখনও চলছে । নেতাজির জন্মজয়ন্তীর দিন কলকাতায় হয়ে যাওয়া মোদি-মমতা সংঘাত জায়গা করে নিয়েছে সর্বভারতীয় স্তরে । এবার আরও একটি বিতর্ক দানা বাঁধছে, সেটা দূষণ সম্পর্কিত ।

ভিক্টোরিয়া মেমোরিয়াল একটি জাতীয় হেরিটেজ ভবন । অনেক নিয়মকানন মেনে সেখানে প্রবেশ করতে হয় । কিন্তু এহেন হেরিটেজেই যত্রতত্র পড়ে রয়েছে খাবারের বাক্স, প্লাস্টিকের প্যাকেট সহ নানা আবর্জনা । সৌজন্যে নেতাজি জন্মজয়ন্তীর অনুষ্ঠান ।

এই দেখেই সোশাল মিডিয়ায় সরব মিমি চক্রবর্তী । তিনি প্রশ্ন তুলেছেন, "যখন আপনারা জাতীয় হেরিটেজে একটি অনুষ্ঠানের আয়োজন করছেন, তখন অনুষ্ঠান শেষে জায়গাটা পরিষ্কার করে যাচ্ছেন না কেন ? এটাকে দায়িত্ববোধ বলে ।"

তিনি আরও লিখেছেন, "আমি যতদূর জানি, ভিক্টোরিয়া মেমোরিয়ালে খাবার নিয়ে ঢোকা যায় না । আপনারা শাসকদল বলে কি সমস্ত নিয়ম ভাঙার অধিকার পেয়ে গেছেন ?"

দেখে নিন মিমির পোস্ট..

তবে মিমি এটাও স্মরণ করিয়ে দিয়েছেন যে, তাঁর এই মন্তব্য নিয়ে যেন রাজনীতি করা না হয় । মিমির এই পোস্ট শুধুমাত্র প্রাকৃতিক দূষণের বিষয়, যে ক্ষতিটা হয়তো আটকানো যেত ।

ABOUT THE AUTHOR

...view details