পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 15, 2021, 4:54 PM IST

ETV Bharat / sitara

সম্পর্কের শূন্যতা কে মাপবে ? খোঁজ নেবে 'শূন্য'

শঙ্খ ঘোষের পরিচালনায় নতুন বাংলা ছবি 'শূন্য' । কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হল এই ছবি । জীবনে অনেক কিছু পাওয়ার লোভে কোথাও সম্পর্কগুলি হারিয়ে যাচ্ছে না তো ? খুঁজে দেখল 'শূন্য' ।

bengali film shunyo
bengali film shunyo

কলকাতা : এক দম্পতি, নিজেদের মূল্যবোধের সঙ্গে কোনওরকম আপোস না করে অল্পের মধ্যেই বাঁচতে চেয়েছিল । তবে, কর্পোরেট দুনিয়ার প্রলোভন থেকে নিজেকে বাঁচাতে পারে না স্ত্রী । কেরিয়ারে উন্নতির জন্য যা করার তিনি তাই করতে থাকেন । স্ত্রীর এই পরিবর্তন মেনে নিতে পারেন না স্বামী । একজন যুগের সাথে তাল মিলিয়ে নিজেকে বদল করেছেন আর একজন তা করতে বা মেনে নিতে অক্ষম । এই নিয়েই গড়ে উঠেছে ‘শূন্য’ ছবির মূল গল্প ।

পরিচালক শঙ্খ ঘোষ সাংবাদিকদের জানান, ছবিটির থেকে প্রত্যাশা সত্যি সত্যিই ছিল 'শূন্য' । তিনি বলেন, "এটি একটি অত্য়ন্ত রুক্ষ ও পরীক্ষামূলক ছবি । যাদের এই ছবিটি দেখিয়েছি তাদের কারও ছবিটি ভালো লাগেনি । তবুও আমাকে আমার কথাগুলি বলতে হবে । আমি যা মনে করি সেটা পর্দায় তুলে ধরতে হবে ।"

তবে ছবিটির মুক্তির বিষয়ে এখনও তেমন কোনও পরিকল্পনাও নেই পরিচালকের । শঙ্খ বলেন, "একটি ছবি রিলিজ় করানো অনেক টাকার ব্যাপার । তাছাড়া ছবিটি কীভাবে মুক্তি পাবে সে বিষয়ে আমরা এখনও কোনও সিদ্ধান্ত গ্রহণ করিনি ।"

গল্পের বিন্যাসের জন্য ছবির কোথাও রঙিন আবার কোথাও সাদা-কালো ব্যবহার করা হয়েছে । ‘শূন্য়’-তে অভিনয় করেছেন দ্বৈপায়ন, প্রিয়াংশি ও শঙ্খ ঘোষ । ছবিটির ক্যামেরা করেছেন বাসব দে ভৌমিক এবং সংগীত পরিচালনা করেছেন পরিচালক শঙ্খ নিজেই ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details