পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 12, 2020, 7:08 AM IST

Updated : Oct 12, 2020, 7:14 AM IST

ETV Bharat / sitara

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা সংকটজনক

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা সংকটজনক রয়েছে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে । যে কোনও সময় তাঁকে ভেন্টিলেশন দেওয়া হতে পারে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে ।

asd
asd

কলকাতা, 12 অক্টোবর : সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি । তাঁর অবস্থা সংকটজনক রয়েছে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে । গতকাল তাঁকে দ্বিতীয়বারের জন্য প্লাজ়মা দেওয়া হয় । শরীরে বেশ কিছু সমস্যা থাকায় তাঁকে নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকরা । যে কোনও সময় তাঁকে ভেন্টিলেশন দেওয়া হতে পারে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে ।

ভারতলক্ষ্মী স্টুডিয়োতে সব নিয়ম মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে নিজের উপর তৈরি তথ্যচিত্রের শুটিং করছিলেন সৌমিত্রবাবু । 1 অক্টোবর শুটিং শেষ হয় । তারপর 2 অক্টোবর থেকেই অসুস্থবোধ করছিলেন তিনি । এরপর বাবার শরীরের কথা চিন্তা করে পরবর্তী শুটিংয়ের তারিখ বাতিল করে দেন মেয়ে পৌলমী । এদিকে কোরোনা পরিস্থিতির কথা মাথায় রেখে 5 অক্টোবর সোয়াবের নমুনা পরীক্ষা করান সৌমিত্রবাবু । 6 অক্টোবর তাঁর রিপোর্ট পজ়িটিভ আসে । তড়িঘড়ি তাঁকে মিন্টো পার্কের একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয় । এখনও সেখানেই চিকিৎসাধীন তিনি ।

হাসপাতালে ভরতি হওয়ার পর ঠিকই ছিলেন । কিন্তু, 9 অক্টোবর হঠাৎ তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে । অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় তাঁকে ITU (ইনটেনসিভ থেরাপি ইউনিট)-তে স্থানান্তরিত করা হয় । এখনও ITU-তে অক্সিজেন সাপোর্টে রয়েছেন তিনি । শনিবার ও রবিবার তাঁর প্লাজ়মা থেরাপি হয়েছিল । হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, কোরোনা চিকিৎসার জন্য প্লাজ়মা থেরাপি কতটা কাজ করল, তা বিশ্লেষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেবেন চিকিৎসকরা ।

তবে শুধুমাত্র ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজ়ই (COPD) নয়, সৌমিত্রবাবুর শরীরে আরও কয়েকটি সমস্যা রয়েছে । যার মধ্যে রয়েছে টাইপ টু ডায়াবেটিস, হাইপারটেনশন এবং হৃদযন্ত্র সংক্রান্ত সমস্যা । এর পাশাপাশি তিনি প্রস্টেট ক্যানসারের রোগী । একাধিক কো-মর্বিডিটি থাকায় তাঁর শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগে রয়েছেন চিকিৎসকরা । হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, জ্বর, COVID-19 সংক্রান্ত এনসেফালোপ্যাথি (মস্তিষ্কের সমস্যা) এবং মেটাবলিক এনসেফালোপ্যাথি রয়েছে সৌমিত্রবাবুর । সংক্রমণ রয়েছে তাঁর বুকে । বেড়েছে অস্থিরতাও । এছাড়া ইউরিনের সংক্রমণও ধরা পড়েছে । তাই কোরোনা ছাড়াও চিকিৎসকরা তাঁর পারিপার্শ্বিক সংক্রমণ মোকাবিলায়ও জোর দিচ্ছেন । প্রয়োজনে তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হতে পারে বলে হাসপাতাল সূত্রে খবর ।

হাসপাতাল সূত্রে আরও জানা গিয়েছে, প্রতিদিন এই বর্ষীয়ান অভিনেতার শারীরিক অবস্থার খোঁজ নিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সৌমিত্রবাবুর চিকিৎসার জন্য দু'জন বিশেষজ্ঞ চিকিৎসককেও হাসপাতালে পাঠিয়েছেন তিনি । সংশ্লিষ্ট হাসপাতালের 10 জন ছাড়াও ছ’জন বিশেষজ্ঞ চিকিৎসক পরিস্থিতি পর্যালোচনা করছেন ।

Last Updated : Oct 12, 2020, 7:14 AM IST

ABOUT THE AUTHOR

...view details