পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 26, 2019, 7:24 PM IST

ETV Bharat / sitara

পুজোয় হল পাচ্ছে না বাংলা ছবি, অবস্থা ফেরাতে EIMPA-কে চিঠি নবান্নর

পুজোর সময় রবীন্দ্রসদনেও প্রদর্শনী হতে পারে বাংলা ছবির । তবে কোন ছবি কতটা হল পাচ্ছে তা জানা যাবে আগামী শুক্রবার ।

ছবি

কলকাতা : এ বছর পুজোয় মুক্তি পাচ্ছে চারটি বাংলা ছবি । কিন্তু, হল পাওয়া নিয়ে দেখা দিয়েছে সমস্যা । কারণ বাংলা ছবিগুলির পাশাপাশি মুক্তি পাচ্ছে দুটি বিগ বাজেটের হিন্দি ও একটি ইংরেজি ছবি । এই সমস্যা সমাধানের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হয়েছিলেন দেব ও অরিন্দম শীল । বিষয়টি জানা মাত্রই সব হল মালিকদের কাছে রাজ্য সরকারের তরফে একটি নির্দেশিকা পাঠানো হয় । তাতে লেখা হয়, পুজোর সময় বাংলা ছবিকে বেশি প্রাধান্য দিতে হবে ।

পুজোয় মুক্তি পাচ্ছে চারটি বাংলা ছবি 'গুমনামী', 'সত্যান্বেষী ব্যোমকেশ', 'মিতিনমাসি' এবং 'পাসওয়ার্ড'। সেই সঙ্গে মুক্তি পাচ্ছে দুটি হিন্দি ছবি 'ওয়ার' ও 'সে রা নরসিমা রেড্ডি' এবং একটি ইংরেজি ছবি 'জোকার'। কিন্তু, প্রাইম টাইমে কোনও বাংলা ছবিকে জায়গা দিতে রাজি হননি হল মালিকরা । এই পরিস্থিতি সামাল দিতে মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানান টলিউডের একটি প্রতিনিধি দল ।

গতকাল নিজের সোশাল মিডিয়া প্রোফাইলে এ বিষয়ে একটি পোস্ট করেন দেব । এরপর মুখ্যমন্ত্রীকে চিঠিও পাঠান। বিষয়টি জানার পরই রাজ্য সরকারের ইনফরমেশন অ্যান্ড কালচারাল অ্যাফেয়ার্স ডিপার্টমেন্টকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী । বলেন, হল মালিকরা অন্য ভাষার ছবিকে প্রাধান্য দিতেই পারেন । কিন্তু, বাংলা ছবিকে যেন কোনওভাবেই প্রাইম টাইম শো থেকে বঞ্চিত করা না হয় । হল মালিকরা যাতে হিন্দি-বাংলা ছবির মধ্যে হল ভাগের ক্ষেত্রে সমানুপাত বজায় রাখেন সেই নির্দেশও দেওয়া হয় ।

আজ ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচারস অ্যাসোসিয়েসনকে (EIMPA) চিঠি দেন ইনফরমেশন অ্যান্ড কালচারাল অ্যাফেয়ার্স ডিপার্টমেন্টের অ্যাডিশনাল সেক্রেটারি সুদীপ ঘোষ । জানিয়ে দেন, পুজোর সময় যেহেতু একসঙ্গে চারটি বাংলা ছবি মুক্তি পাচ্ছে , তাই বাংলা সিনেমা শিল্প, বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিকে প্রাধান্য দিয়ে বাংলা ছবিকে প্রাইম টাইম শো'তে জায়গা দিতে হবে।

তাছাড়া পুজোর সময় রবীন্দ্রসদনেও প্রদর্শনী হতে পারে বাংলা ছবির । তবে কোন ছবি কতটা হল পাচ্ছে তা জানা যাবে আগামী শুক্রবার ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details