পশ্চিমবঙ্গ

west bengal

49 টি ফিল্ম ফেস্টিভাল, 36 টি পুরস্কার; প্রেক্ষাগৃহে মুক্তির অপেক্ষায় 'অন্দরকাহিনি'

চারজন নারীর চার ধরনের সম্পর্ক নিয়ে 'অন্দরকাহিনি' । এই চারটি নারী চরিত্রেই অভিনয় করে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়ে গেছেন প্রিয়াঙ্কা সরকার । ছবিটি 49 টি ফিল্ম ফেস্টিভাল ঘুরে জিতে নিয়েছে 36 টি পুরস্কার । সঙ্গে প্রকাশ্যে এল ছবির পোস্টার ও প্রিয়াঙ্কার ফার্স্ট লুকও ।

By

Published : Aug 20, 2019, 7:57 AM IST

Published : Aug 20, 2019, 7:57 AM IST

Updated : Aug 20, 2019, 10:57 AM IST

অন্দরকাহিনি

কলকাতা : দেশ-বিদেশের 49 টি ফিল্ম ফেস্টিভাল ঘুরে 36 টি পুরস্কার জিতে নেওয়ার পর এবার প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে অর্ণব কে মিদ্যার 'অন্দরকাহিনি' । সেপ্টেম্বরেই মুক্তি পাবে বলে জানালেন পরিচালক । সঙ্গে আরও অনেক কথা জানালেন ETV ভারত সিতারাকে ।

অর্ণব বলেন, "বেশি সংখ্য়ক মানুষের কাছে পৌঁছানোর জন্য একটি ছবি বানানো হয় । ফেস্টিভালে কয়েকজন বুদ্ধিজীবী মানুষ ছবিটি দেখেন, নিজেদের মতামত দেন ও পুরস্কার দেন । আমার সৌভাগ্য 49 টি ফেস্টিভালে আমার ছবিটি দেখাতে পেরেছি । এখনও পর্যন্ত 36 টি পুরস্কার আমরা পেয়েছি । সবসময়ই ইচ্ছে থাকবে আরও বেশি সংখ্যক মানুষ ছবিটা দেখবেন । ছবি সকলের জন্যই তৈরি হয় । এরকম একটা সুযোগ আসা একজন পরিচালকের কাছে লাইফটাইমের ব্যাপার । আমি নিঃসন্দেহে ভীষণ খুশি যে, অন্দরকাহিনি হলগুলিতে এবার রিলিজ় করছে । আমি ভীষণ এক্সাইটেড । আশা করি, জনসাধারণেরও ভালোবাসা পাব । মাস ও ক্লাস, দু'জনের জন্যই ছবিটা বানিয়েছি ।"

চারজন নারীর চার ধরনের সম্পর্ককে দেখানো হয়েছে ছবিতে । আকর্ষণের বিষয়, এই চার মূল নারী চরিত্রেই অভিনয় করেছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার । তাঁর অভিনয়ের প্রশংসা হয়েছে বিভিন্ন ফেস্টিভালে । জিতে নিয়েছেন সেরা অভিনেত্রীর খেতাবও ।

ছবির ফার্স্ট লুক পোস্টার

একজন অভিনেত্রী, চারটে চরিত্র ? উত্তরে পরিচালক জানালেন, তিনি চেয়েছিলেন একজন অভিনেত্রীই নারীত্বের বিভিন্ন দিকগুলি রূপক হিসেবে তুলে ধরুন সেলুলয়েডে । ছবির চারটে ভিন্ন গল্পের মাধ্যমে সমাজের বিভিন্ন পরিস্থিতি তুলে ধরেছেন পরিচালক । প্রত্যেকটি গল্পে বদলেছে সম্পর্কের রং । বদলে গেছে নারীর স্থান । প্রথম গল্পটি শহুরে, দ্বিতীয়টি মফস্বলের থ্রিলার, তৃতীয়টি প্রেম ও বন্ধুত্বের এক অন্যদিক আবিষ্কার করেছে এবং চতুর্থটি স্বামী-স্ত্রীর জটিল সম্পর্কের কথা বলেছে । তবে প্রত্যেকটি গল্পই আঙুল তুলেছে সমাজের দিকে । এখন দেখার এতগুলো ফেস্টিভাল ঘুরে এতগুলো পুরস্কার পাওয়ার পর সাধারণ দর্শক কতটা ছবিটিকে আপন করে নেয় । ছবিটি সেপ্টেম্বরেই প্রেক্ষাগৃহগুলোতে মুক্তি পাবে বলে জানিয়েছেন পরিচালক ।

Last Updated : Aug 20, 2019, 10:57 AM IST

ABOUT THE AUTHOR

...view details