পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

ফুসফুসে সংক্রমণ, ICU-তে ভরতি সংগীত পরিচালক খৈয়াম

ফুসফুসে সংক্রমণের কারণে এক সপ্তাহ আগে হাসপাতালে ভরতি হয়েছেন বর্ষীয়ান সংগীত পরিচালক-সুরকার খৈয়াম । বর্তমানে তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে জানান চিকিৎসকরা ।

By

Published : Aug 16, 2019, 8:08 AM IST

খৈয়াম

মুম্বই : সুজাই হাসপাতালের ICU-তে ভরতি রয়েছেন বর্ষীয়ান সংগীত পরিচালক-সুরকার খৈয়াম । এক সপ্তাহ ধরে হাসপাতালে ভরতি রয়েছেন তিনি । ফুসফুসে সংক্রমণের কারণে ভরতি হয়েছেন । বর্তমানে তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে জানান চিকিৎসকরা । 'কভি কভি' ও 'উমরাওজান'-র মতো ছবিতে মিউজ়িক তৈরির জন্য প্রশংসিত তিনি ।

দা ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়েজ় ইউনিয়নের সভাপতি বি এন তিওয়ারি জানান, খৈয়ামের ফুসফুসে সংক্রমণের কারণে হাসপাতালে ভরতি করা হয়েছে । অবস্থা গুরুতর ।

সংগীতশিল্পী খৈয়াম তাঁর কর্মজীবনে পেয়েছেন সংগীত নাটক অ্যাকাডেমি পুরস্কার ও পদ্মভূষণ ।

খৈয়াম নামে পরিচিত মহম্মদ জহুর 'খৈয়াম' হাশমি 17 বছর বয়সে লুধিয়ানাতে তাঁর সংগীত জীবনের শুরু করেন । ব্লকবাস্টার 'উমরাও জান'-তে মিউজ়িক কম্পোজ় করে সকলের নজর কাড়েন এবং বলিউডে নিজের একটি পাকাপাকি জায়গা তৈরি করে নেন ।

তিনি জাতীয় পুরস্কার ও ফিল্মফেয়ার পুরস্কারও জিতেছেন । ছবি ছাড়াও তাঁর অন্যান্য গানগুলিও ভক্তদের কাছে সমানভাবে জনপ্রিয় । যেগুলির মধ্যে 'পাঁও পড়ু তোরে শ্যাম', 'ব্রিজ মে লট চলো' ও 'গজ়ব কিয়ে তেরে বাধে পে অ্যাতবার কিয়া' ভক্তদের খুবই পছন্দের । মীনা কুমারির অ্যালবামের জন্যও তিনি মিউজ়িক কম্পোজ় করেছিলেন ।

ABOUT THE AUTHOR

...view details