পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 13, 2020, 2:33 PM IST

ETV Bharat / sitara

কঙ্গনার বিরুদ্ধে FIR দায়ের কর্নাটকে

কৃষি আইনের প্রতিবাদে রাস্তায় নামা কৃষকদের টুইটারে "সন্ত্রাসবাদী" বলে মন্তব্য করেছিলেন কঙ্গনা রানাওয়াত । এই মন্তব্যের প্রেক্ষিতে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল । এরপর শুনানির পর 9 অক্টোবর কঙ্গনার বিরুদ্ধে FIR দায়ের করার নির্দেশ দিয়েছিল আদালত । সেই মতো আজ তাঁর বিরুদ্ধে FIR দায়ের করা হয় ।

asd
sad

টুমাকুরু (কর্নাটক) : কৃষি আইনের প্রতিবাদে রাস্তায় নামা কৃষকদের টুইটারে "সন্ত্রাসবাদী" বলে মন্তব্য করেছিলেন কঙ্গনা রানাওয়াত । যে কারণে সমালোচনার মুখে পড়েন তিনি । তাঁর বিরুদ্ধে কর্নাটকের টুমাকুরু জেলার এক আদালতে মামলাও দায়ের হয় । 9 অক্টোবর সেই মামলার শুনানির সময় কঙ্গনার বিরুদ্ধে FIR দায়েরের নির্দেশ দেন বিচারক । সেই মতো আজ তাঁর বিরুদ্ধে FIR দায়ের করে কথাসান্দ্র পুলিশ ।

সংসদে কৃষি বিল পাশ হওয়ার পরই প্রতিবাদে পথে নেমেছিলেন কৃষকরা । এরপর তাঁদের উদ্দেশে একটি টুইট করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । লিখেছিলেন, "নয়া বিল আইনে পরিণত হলেও ন্যূনতম সহায়ক মূল্য চালু থাকবে ।"

প্রধানমন্ত্রীর সেই টুইট শেয়ার করে কৃষকদের আক্রমণ করেন কঙ্গনা । লেখেন, "প্রধানমন্ত্রীজি, কেউ ঘুমালে তাঁকে জাগানো যায় । কেউ না বুঝলে তাঁকে বোঝানো যায় । কিন্তু যিনি ঘুমানোর অভিনয় করেন, বুঝেও না বোঝার ভান করেন, আপনার বোঝানোয় তাঁর কী যায় আসে ? এঁরা সেই সন্ত্রাসবাদী, CAA-র আওতায় কারও নাগরিকত্ব না গেলেও এঁরা রক্ত বন্যা বইয়ে দিয়েছিলেন ।"

এই টুইট করার পরই সমালোচনার মুখে পড়েন কঙ্গনা । পরে অবশ্য নিজের মন্তব্যের সাফাই দিয়েছিলেন তিনি । কিন্তু তাতেও খুব একটা লাভ হয়নি । আদালতে তাঁর বিরুদ্ধে বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছিলেন আইনজীবী এল রমেশ নায়েক । এরপর 9 অক্টোবর শুনানির পর তাঁর বিরুদ্ধে FIR দায়ের করার নির্দেশ দিয়েছিল আদালত । সেই মতো আজ কর্নাটকের কথাসান্দ্র থানায় তাঁর বিরুদ্ধে FIR দায়ের করা হয় ।

ABOUT THE AUTHOR

...view details