পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

‘তাণ্ডব’-এর বিতর্কিত দৃশ্যে পরিবর্তন আনা হবে, জানালেন পরিচালক

টুইটারে আলি আব্বাস জ়াফর লেখেন, "দেশবাসীর ভাবাবেগের প্রতি আমরা শ্রদ্ধাশীল । কারও ধর্মীয় ভাবনা কিংবা বিশ্বাসে আমরা আঘাত করতে চাইনি । ইচ্ছাকৃতভাবে কাউকে অপমানও করতে চাইনি । তাই তাণ্ডবের কলাকুশলীদের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যে দৃশ্য নিয়ে এই বিতর্ক, তা বদলে দেওয়া হবে । এ বিষয়ে আমাদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়ার জন্য কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রকের কাছে আমরা কৃতজ্ঞ । কারও ভাবাবেগকে কষ্ট দিয়ে থাকলে আরও একবার ক্ষমা চেয়ে নিচ্ছি ।"

By

Published : Jan 19, 2021, 11:03 PM IST

asd
asd

মুম্বই : ওয়েব সিরিজ় 'তাণ্ডব'-কে কেন্দ্র করে সোশাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজ়েনদের একাংশ । এছাড়া এই সিরিজ়ের বিরুদ্ধে একাধিক মামলাও দায়ের করা হয়েছে । দেখানো হয় বিক্ষোভ । এই বিতর্কের মুখে পড়ে সবার কাছে গতকালই নিঃশর্তভাবে ক্ষমা চেয়ে নেওয়া হয় সিরিজ়ের কলাকুশলীদের তরফে । আর আজ সিরিজ়ের বিতর্কিত দৃশ্য বদলানো হবে বলে টুইট করে জানিয়েছেন পরিচালক আলি আব্বাস জ়াফর ।

টুইটারে আলি লেখেন, "দেশবাসীর ভাবাবেগের প্রতি আমরা শ্রদ্ধাশীল । কারও ধর্মীয় ভাবনা কিংবা বিশ্বাসে আমরা আঘাত করতে চাইনি । ইচ্ছাকৃতভাবে কাউকে অপমানও করতে চাইনি । তাই তাণ্ডবের কলাকুশলীদের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যে দৃশ্য নিয়ে এই বিতর্ক, তা বদলে দেওয়া হবে । এ বিষয়ে আমাদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়ার জন্য কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রকের কাছে আমরা কৃতজ্ঞ । কারও ভাবাবেগকে কষ্ট দিয়ে থাকলে আরও একবার ক্ষমা চেয়ে নিচ্ছি ।"

শুক্রবার অ্যামাজ়ন প্রাইমে মুক্তি পায় 'তাণ্ডব'। সেখানে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সইফ আলি খান, মহম্মদ জ়িশান আয়ুব, ডিম্পল কাপাডিয়া, সুনীল গ্রোভারসহ আরও অনেকে ।

সিরিজ়ে কলেজ ক্যাম্পাসের একটি নাটকের দৃশ্য তুলে ধরা হয় । আর সেই দৃশ্যকে কেন্দ্র করেই বিতর্কের সূত্রপাত । সেখানে জ়িশান আয়ুবকে শিবের চরিত্রে দেখা যায় । সেই দৃশ্য নিয়ে নেটিজ়েনদের একাংশের অভিযোগ, ওই দৃশ্যে শিবকে অপমান করা হয়েছে । তাই তাঁদের দাবি, অবিলম্বে সিরিজ় থেকে ওই দৃশ্য বাদ দেওয়া হোক । নাহলে সিরিজ়টি বয়কট করা হবে ।

এরপর হিন্দু দেব-দেবীদের অপমানের অভিযোগ তুলে সিরিজ়ের নির্মাতা ও অভিনেতাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছিলেন বিজেপি বিধায়ক রাম কদম । পাশাপাশি ওয়েব সিরিজ়গুলির বিষয়বস্তু নিয়ে আপত্তি জানিয়েছিলেন বিজেপি সাংসদ মনোজ কোটাক । ওটিটি প্ল্যাটফর্মকে নিয়ন্ত্রণ করার বিধি দ্রুত কার্যকর করার আবেদন জানিয়ে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরকে একটি চিঠি লিখেছিলেন তিনি । এছাড়া লখনউয়ের হজ়রতগঞ্জ থানায় সিরিজ়ের কলাকুশলীদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল । পাশাপাশি কলাকুশলীদের গ্রেপ্তারির জন্য তৈরি থাকার হুঁশিয়ারি দিয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মিডিয়া উপদেষ্টা । এরই মাঝে আজ ওই বিতর্কিত দৃশ্য পরিবর্তনের কথা বলেন পরিচালক ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details