পশ্চিমবঙ্গ

west bengal

ট্রোলড : ফেয়ারনেস ক্রিমের অ্যাডে শাহরুখ, এদিকে গায়ের রঙ নিয়ে উদার চিন্তা সুহানার

গায়ের রং নিয়ে সোশাল মিডিয়ায় মাঝেমধ্যেই বিদ্রুপ করা হয়ে থাকে । ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রতিবাদের মাঝে এখনও সমাজের একটা বড় অংশ ফর্সা রংকেই সৌন্দর্যের মাপকাঠি বলে মনে করে । এই মানসিকতার বিরুদ্ধে কড়া জবাব দিতে চেয়েছিলেন শাহরুখ কন্যা সুহানা খান । উলটে নিজেই নেটদুনিয়ার কটাক্ষের শিকার হলেন তিনি । কেন ? তাঁর বাবা যে ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন করেন !

By

Published : Sep 30, 2020, 5:25 PM IST

Published : Sep 30, 2020, 5:25 PM IST

shah rukh khan doing fairness ads
shah rukh khan doing fairness ads

মুম্বই : সুহানা খানের গায়ের রং যেমনই হোক, তা নিয়ে তিনি সন্তুষ্ট । ফর্সা-কালো নিয়ে সমাজের যে অহেতুক নাক কোঁচকানো ভাব, তা তিনি মোটে পছন্দ করেন না । তাই সোশাল মিডিয়ার মাধ্যমে মোক্ষম জবাব দিতে চেয়েছিলেন সুহানা । কিন্তু, উলটে তিনি নিজেই ট্রোলড হয়ে গেলেন । কেন ?

কারণ, শাহরুখ খান, অর্থাৎ সুহানার বাবা নিজেই তো ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন করেন । এই তথ্যটা কি নেটিজেনদের চোখ এড়াতে পারে ? মোটেই না । তাই সুহানার কড়া পোস্টের পরিপ্রেক্ষিতে আরও কড়া সমালোচনায় মাতলেন তারা ।

সুহানার গায়ের রং নিয়ে সোশাল মিডিয়ায় যে সমস্ত সমালোচনামূলক কমেন্ট আসে, তার মধ্যে থেকে কয়েকটি কমেন্ট নিজের অ্যাকাউন্টে শেয়ার করেছিলেন তিনি । এটাও জানিয়েছিলেন যে, নিন্দুকরা যা-ই বলুক না কেন, কোনও স্কিন লাইটেনিং ট্রিটমেন্ট তিনি করাননি এবং কোনওদিন করাবেন না ।

সুহানার ইনস্টাস্টোরি..

সুহানার এই পোস্টকে সমর্থন করেছেন অনেকেই । তবে তারা চোখে আঙুল দিয়ে এটাও দেখিয়ে দিয়েছেন যে, তাঁর বাবার দৃষ্টিভঙ্গিটা কীরকম । এমন বাবার মেয়ে হয়ে তাঁর এই উদার চিন্তা একেবারেই প্রশংসিত হয়নি সোশাল মিডিয়ায় ।

দেখে নিন তেমনই কয়েকটি পোস্ট...

.
.

ABOUT THE AUTHOR

...view details