পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 28, 2020, 3:21 PM IST

ETV Bharat / sitara

10 লাখ মানুষকে রেশন সামগ্রী ও রান্না করা খাবার দিয়ে সাহায্য শাবানার

রেশন সামগ্রী, রান্না করা খাবার ও বিভিন্ন স্যানিটাইজ়ড জিনিস দিয়ে 172 জেলার 10 লাখ পরিযায়ী শ্রমিক ও দিনমজুরদের সাহায্য করলেন শাবানা আজ়মি ।

sdf
sdf

মুম্বই : রেশন সামগ্রী, রান্না করা খাবার ও বিভিন্ন স্যানিটাইজ়ড জিনিস দিয়ে 172 জেলার 10 লাখ পরিযায়ী শ্রমিক ও দিনমজুরদের সাহায্য করলেন শাবানা আজ়মি । লকডাউনের জেরে সমস্যায় পড়েছেন এই সব অসহায় মানুষরা ।

অ্যাকশন এড ইন্ডিয়া নামে এক স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে হাত মিলিয়েছেন শাবানা । আর তার মাধ্যমেই অসহায় মানুষের কাছে ত্রাণ পাঠিয়েছেন তিনি । সম্প্রতি টুইট করে তিনি লেখেন, "আমি গর্বিত এবং কৃতজ্ঞ যে অ্যাকশন এড ইন্ডিয়ার পার্টনার হিসেবে 21টি রাজ্যের 172টি জেলার 10 লাখ মানুষের কাছে ত্রাণ হিসেবে রেশন সামগ্রী, রান্না করা খাবার ও বিভিন্ন স্যানিটাইজ়ড জিনিস পাঠাতে পারছি । অনুদানের জন্য আপনাদের সবাইকে অনেক ধন্যবাদ ।"

কোরোনার সামনে সবচেয়ে বেশি দুর্বল বয়স্ক মানুষরা । তাই তাঁদের খোঁজখবর নিয়ে প্রয়োজনে পাশে দাঁড়ানোর আবেদন কিছুদিন আগে করেছিলেন শাবানা আজ়মি ।

একটি ভিডিয়ো শেয়ার করেন বর্ষীয়ান অভিনেত্রী । সেখানে তিনি বলেন, "এখন যেন রোল রিভার্স হয়ে গেছে । বড়রা ছোটো হয়ে গেছে আর ছোটোরা বড় । আর সেটাই হওয়া উচিত, কারণ কোরোনা বয়স্ক মানুষদের বেশি ক্ষতি করে ।"

তাই চারপাশের বয়স্ক মানুষদের একটু খোঁজ খবর নিতে বলেন শাবানা । একটু মেসেজ করা, কিছু লাগবে কিনা জানতে চাওয়া, কিছু প্রয়োজন হলে সাহায্যের হাত এগিয়ে দেওয়া, এটুকু তো আমরা করতেই পারি তাই না ? শুধুমাত্র বয়স্ক মানুষদের পাশে থাকাটাই বড় কথা নয়, তাঁদের প্রয়োজনে থাকাটাই আসল, মত শাবানার ।

ABOUT THE AUTHOR

...view details