পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 27, 2020, 9:14 AM IST

ETV Bharat / sitara

কাবুলের গুরুদ্বারে সন্ত্রাসবাদী হামলা, বিস্মিত শাবানা

কোরোনার থাবায় যখন পুরো পৃথিবী জীবন সংকটে ভুগছে, সেই সময়ে আফগানিস্তানের কাবুলে এক গুরুদ্বারে সন্ত্রাসবাদী হামলা । নিহত 27 ও আহত 8 । ঘটনার তীব্র নিন্দা করলেন শাবানা আজ়মি ।

shabana Azmi on terror attack in gurudwara in kabul
shabana Azmi on terror attack in gurudwara in kabul

মুম্বই : কাবুলের গুরুদ্বারে হয়ে যাওয়া সন্ত্রাসবাদী হামলা নিয়ে সোশাল মিডিয়ায় সরব শাবানা আজ়মি ।

টুইটারের মাধ্যমে ঘটনার তীব্র নিন্দা করে শাবানা অপরাধীদের যত তাড়াতাড়ি সম্ভব শাস্তি দেওযার আবেদন জানিয়েছেন প্রশাসনের কাছে ।

শাবানা লিখেছেন, "কাবুলের গুরুদ্বারে হয়ে যাওয়া সন্ত্রাসবাদী হামলার তীব্র নিন্দা করছি । হামলায় নিহত সেই সমস্ত নিরপরাধ শিখদের পরিবারকে আমার সহানুভূতি । যত তাড়াতাড়ি সম্ভব দোষীদের শাস্তি দেওয়া খুব গুরুত্বপূর্ণ ।"

শাবানার টুইট..

25 মার্চ সকাল 7.45 মিনিট নাগাদ কাবুলের শোর বাজারের গুরুদ্বারে হামলা চালায় দুষ্কৃতীরা, জানান আফগানিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রী তারিক আরিয়ন । ভিতরে 200 জনের বেশি মানুষ আটকে পড়েছিলেন বলে প্রাথমিকভাবে খবর পাওয়া গেছিল ।

আফগানিস্তানকে 1 বিলিয়ন ডলার সাহায্য দেওয়ার যে ঘোষণা অ্যামেরিকা করেছিল তা আর দেওয়া হবে না বলে সম্প্রতি জানিয়ে দেওয়া হয়েছে ট্রাম্প প্রশাসনের তরফে । কারণ, সেই দেশের রাজনৈতিক নেতারা নিজেদের মধ্যে বিবাদেই ব্যস্ত । তালিবানদের সঙ্গে কোনও সমঝোতায় না যাওয়ায় সাহায্যের ঘোষণা প্রত্যাহার করে নেয় অ্যামেরিকা । আর ঠিক তারপরই এই ঘটনা ঘটে ।

শাবানার সঙ্গে সহমত সোশাল মিডিয়া ইউজ়াররা ।

ABOUT THE AUTHOR

...view details