পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

"ওভারড্রেসড উইমেন" পোস্ট করায় ট্রোল, ক্ষমা চাইলেন সব্যসাচী

ইনস্টাগ্রামে "ওভারড্রেসড উইমেন" পোস্ট করায় নেটিজেনদের কাছে ট্রোল হতে হয় ফ্যাশন ডিজ়াইনার সব্য়সাচী মুখার্জিকে । পরে তিনি সকলের কাছে পোস্টের জন্য় ক্ষমা চেয়ে নেন ।

By

Published : Jul 8, 2019, 11:04 AM IST

সব্য়সাচী মুখার্জি

মুম্বই : সপ্তাহের শুরুতে সব্য়সাচী একটি ছবি শেয়ার করেন । ক্য়াপশনে লেখেন, "If you see a woman overdressed, caked with make-up, armoured with jewellery, it is most likely that she is wounded..." পোস্টটিকে ভালোভাবে নেননি নেটিজেনরা । অনেকে প্রশ্ন তোলেন যে, তাঁর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট কি অন্য় কেউ চালাচ্ছে ?

বাধ্য় হয়ে ক্ষমা চেয়ে পোস্ট করেন সব্যসাচী । তিনি একই লেখা তিনবার পোস্ট করে ক্ষমা চান । পাশাপাশি তিনি 'রিটেল থেরাপি'-রও উল্লেখ করেন ।

তিনি লেখেন, "এটি পোস্ট করা নিয়ে আমি অনেকবার ভেবেছি । কিন্তু অনেক সময় সঠিক বার্তা দেওয়াটা গুরুত্বপূর্ণ হয়ে যায় । 20 বছরের উপর ফ্যাশন ইন্ডাস্ট্রিতে থাকার কারণে আমি এর মুখোমুখি হয়েছি । অনেক সাক্ষাৎকারে আমি এটা নিয়ে কথাও বলেছি । অনেক নারী আনন্দে ও স্ব-অভিব্যক্তির জন্য ফ্য়াশন এবং সৌন্দর্যকে ব্য়বহার করে । জীবনের অকার্যকর অংশগুলিকে পূরণ করার জন্য অনেকে রিটেল থেরাপির জন্য ব্যবহার করে ।"

তিনি আরও উল্লেখ করেন যে, আমরা সমাজ হিসেবে প্রায়ই মানুষের পোশাক সম্পর্কে পছন্দকে নিয়ে বিচার করে থাকি । তাদের 'overdressed' বা 'tacky' বা 'inappropriate' বলে থাকি । তিনি বলেন, "এই পোস্টটি সত্যিকার অর্থে জনগণকে সচেতন করতে দেওয়া । তাদের পোশাকের পছন্দকে বিচার করার জন্য নয় ।"

ABOUT THE AUTHOR

...view details