পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 22, 2019, 1:15 PM IST

ETV Bharat / sitara

PM মোদির বায়োপিক : সুপ্রিমকোর্টে রিপোর্ট জমা নির্বাচন কমিশনের

প্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গৈগের অধীনস্থ বেঞ্চ থেকে EC-কে ছবিটি দেখে নিজেদের মতামত জানাতে বলা হয়। EC-র রিপোর্টের উপর ভিত্তি করেই ছবিটি মুক্তি পাবে বলে জানিয়ে দিয়েছিল আদালত।

ফাইল ফোটো

নয়াদিল্লি : সুপ্রিম কোর্টের পরামর্শ মতো আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিক নিয়ে রিপোর্ট জমা দিল নির্বাচন কমিশন। সিল করা খামে রিপোর্টটি জমা দিয়েছে কমিশন।

গতসপ্তাহে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গৈগের অধীনস্থ বেঞ্চ থেকে EC-কে ছবিটি দেখে নিজেদের মতামত জানাতে বলা হয়। EC-র রিপোর্টের উপর ভিত্তি করেই ছবিটি মুক্তি পাবে বলে জানিয়ে দিয়েছিল আদালত। এদিকে ছবিটি মুক্তির আর্জি জানান অভিনেতা বিবেক ওবেরয়।

নির্বাচন কমিশনের তরফে ঘোষণা করা হয়, লোকসভা নির্বাচন চলাকালীন মুক্তি পাবে না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিক। তাঁদের এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে পিটিশন দায়ের করে ছবির নির্মাতারা। আজ সেই শুনানিতেই সুপ্রমি কোর্ট নির্বাচন কমিশনের কোর্টে রীতিমতো বল দিয়ে দেয়।

প্রথমে ৫ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটির। বিরোধীদের আপত্তি ও সুপ্রিম কোর্টের শুনানি পিছিয়ে যাওয়া ছবিটির মুক্তি একসপ্তাহ পিছিয়ে যায়। তবে নির্বাচন কমিশনের ঘোষণার পর মুক্তি পায়নি ছবিটি। যদিও ওয়েব সিরিজ়ে মোদির বায়োপিক রমরমিয়ে চলছিল। তবে এই বিষয় নির্বাচন কমিশনকে চিঠি লিখেছে তৃণমূল কংগ্রেস। তাতে ওয়েব সিরিজ়ের এপিসোডগুলিও EC-র তরফে সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়।

ABOUT THE AUTHOR

...view details