পশ্চিমবঙ্গ

west bengal

"জেলে থাকাকালীন বই পড়ার অভ্যেসটা তৈরি হয়েছিল"

By

Published : Jun 6, 2019, 6:32 PM IST

বলিউড সিনেমার পরিবর্তিত ভাষায় এখন অভিনয় আর কনটেন্টই রাজা। নায়কের স্টারডম বা নায়কসুলভ হাবভাবে আর মন গলে না দর্শকের। নতুন ধারার এই ছবিগুলোর অন্যতম পরিচিত মুখ পঙ্কজ ত্রিপাঠী।

পঙ্কজ ত্রিপাঠী

মুম্বই : সিনেমায় যেমন বিভিন্ন চরিত্রে দেখা যায় তাঁকে, জীবনের বিভিন্ন ধাপেও সেরকম অসংখ্য অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলেন তিনি। তার মধ্যে অন্যতম ছিল অভিনেতার জেল ভ্রমণ। জেলে থাকাকালীন বই পড়ার অভ্যেসটা তৈরি হয়েছিল বলে জানালেন পঙ্কজ ত্রিপাঠী।

এক জনপ্রিয় চ্যাট শোয়ে এসে পঙ্কজ বললেন, "ছাত্র রাজনীতি করার সময়ে আমি সাতদিন জেলে ছিলাম। আর ওখানে তো করার কিছু ছিল না। তাই লাইব্রেরীর দিকে গেছিলাম। বই পড়ার অভ্যেসটা এভাবেই তৈরি হয়েছিল।"

শুধু তাই নয়, জেলে থাকাকালীন মানুষের কল্পনাশক্তিও বৃদ্ধি পায় বলে মনে করেন অভিনেতা। তিনি বললেন, "আমি সবসময়ে জেলের বাইরের আওয়াজ শুনতাম। জেলের পিছনেই একটা রেললাইন ছিল। সেখান দিয়ে ট্রেন গেলেই আমি ভাবতাম এটা কী ধরনের ট্রেন? প্যাসেঞ্জার ট্রেন হবে না রাজধানী এক্সপ্রেস? রাস্তা দিয়ে বরযাত্রী গেলে ভাবতাম বর গাড়িতে যাচ্ছে না ঘোড়াতে?" আর এই সমস্ত ভাবনাগুলোই তাঁর কল্পনাশক্তি বৃদ্ধিতে সাহায্য করেছিল।

ছবি যেমনই হোক না কেন, পঙ্কজের অভিনয় সবসময় প্রশংসিত হয়েছে। আর এর জন্য এই সমস্ত অভিজ্ঞতাকে ক্রেডিট দিতে চান পঙ্কজ। হৃত্বিক রোশনের আসন্ন ছবি 'সুপার ৩০'-তেও রয়েছেন তিনি।

ABOUT THE AUTHOR

...view details