পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 28, 2019, 7:43 PM IST

ETV Bharat / sitara

সংলাপে আপত্তি, পরিচালককে আইনি নোটিশ বাজিরাও-এর বংশধরের

একটি সংলাপে কৃতি বলেছেন, "আমি শুনেছি পেশওয়ারা যুদ্ধে যান একা । কিন্তু, ফেরার সময় একজন মস্তানিকে সঙ্গে নিয়ে আসেন ।" ট্রেলারের এই সংলাপ নিয়েই সমস্যা দেখা যায় । আসলে বাজিরাও-এর ওই বংশধর মনে করেন, ওই সংলাপ মাস্তানি ও পেশওয়া বাজিরাওয়ের সম্পর্কের উপর খারাপ প্রভাব ফেলছে ।

df
gy

মুম্বই : আইনি জটিলতার পথে পরিচালক আশুতোষ গোয়ারিকরের ছবি 'পানিপথ'। এই ছবির জন্য কোর্টের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন পেশওয়া বাজিরাওয়ের অষ্টম প্রজন্মের বংশধর নবাবজ়াদা শাদাব আলি বাহাদুর । তাঁর দাবি, ছবিতে পেশওয়া বাজিরাও ও তাঁর দ্বিতীয় স্ত্রীর চরিত্রটিকে সঠিকভাবে তুলে ধরা হয়নি ।

শাদাব আলি বাহাদুর এখন ভোপালে থাকেন । ছবির প্রযোজক সুনীতা গোয়ারিকর ও রোহিত শেলাটকার, পরিচালক আশুতোষ গোয়ারিকরের কাছে আইনি নোটিশ পাঠিয়েছেন তিনি । জানিয়েছেন, ছবিতে পার্বতী বাই অর্থাৎ কৃতি শ্যাননের একটি সংলাপ নিয়ে তাঁর আপত্তি রয়েছে ।

কিছুদিন আগেই মুক্তি পেয়েছে ছবির ট্রেলার । সেখানে একটি সংলাপে কৃতি বলেছেন, "আমি শুনেছি পেশওয়ারা যুদ্ধে যান একা । কিন্তু, ফেরার সময় একজন মস্তানিকে সঙ্গে নিয়ে আসেন ।" ট্রেলারের এই সংলাপ নিয়েই সমস্যা দেখা যায় । আসলে বাজিরাও-এর ওই বংশধর মনে করেন, ওই সংলাপ মাস্তানি ও পেশওয়া বাজিরাওয়ের সম্পর্কের উপর খারাপ প্রভাব ফেলছে ।

পানিপথের তৃতীয় যুদ্ধ নিয়ে তৈরি 'পানিপথ' ছবিটি । 1761-র ওই যুদ্ধের বিষয়বস্তুই তুলে ধরা হয়েছে ছবিতে । অভিনয় করেছেন অর্জুন কাপুর, কৃতি শ্যানন, সঞ্জয় দত্ত ।

আরও পড়ুন : আমি জানি মানুষ আমায় নিয়ে হাসাহাসি করে : অর্জুন

এদিকে 'পানিপথ'-এর ট্রেলার মুক্তির পর থেকেই বিভিন্নভাবে ট্রোল করা হচ্ছে অর্জুনকে । তৈরি হচ্ছে নানা মিম, তুলনা করা হচ্ছে 'বাজিরাও মস্তানি'-র রণবীর সিংয়ের চরিত্রের সঙ্গে । এ প্রসঙ্গে অর্জুন জানিয়েছিলেন তাঁকে হাসাহাসি করা হলেও কোনও ঐতিহাসিক চরিত্রকে নিয়ে মস্করা করা একেবারেই ঠিক নয় ।

ABOUT THE AUTHOR

...view details