পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 10, 2019, 1:46 PM IST

ETV Bharat / sitara

আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রি ধর্মনিরপেক্ষ নয় : জন আব্রাহাম

সংবিধান অনুযায়ী আমাদের দেশ ধর্মনিরপেক্ষ। 1976 সালে 42 তম সংশোধনের মাধ্যমে সংবিধানের সূচনায় এই শব্দটি যোগ করা হয়। তবে আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রি ধর্মনিরপেক্ষ নয়। এমনটাই দাবি জন আব্রাহামের।

জন আব্রাহাম

মুম্বই : ১৫ অগাস্ট মুক্তি পাবে জন আব্রাহামের 'বাটলা হাউজ়'। বেশ কিছু বছর ধরেই রোম্যান্টিক কমেডি ছেড়ে জন দেশপ্রেমকেই নিজের ছবির বিষয় হিসেবে বেছে নিয়েছেন। 'ম্যাড্রাস ক্যাফে' হোক বা 'পরমাণু', প্রতি ক্ষেত্রেই নজর কেড়েছে জনের অভিনয়। জনের মতে, এই ফিল্ম ইন্ডাস্ট্রি ধর্মনিরপেক্ষ নয়। IANS-সূত্রে জানা যাচ্ছে এই খবর।

'বাটলা হাউজ়'-এর প্রোমোশনে এসে জন বলেন, "কে বলেছে যে আমাদের ইন্ডাস্ট্রি ধর্মনিরপেক্ষ? কিছুটা হলেও ১০০ শতাংশ নিরপেক্ষ নয় ইন্ডাস্ট্রি। মেরুকরণ রয়েছে এখানে।"

'বাটলা হাউজ়'-এর প্রোমোশনে...

জন আরও বলেন, "আমার ছবিতে একটা সংলাপ রয়েছে। সেখানে আমি বলছি যে, কোনও নির্দিষ্ট সম্প্রদায় এটা নিয়ে ভুগছে, তা নয়। পুরো পৃথিবী মেরুকরণের সমস্যা নিয়ে ভুগছে। ট্রাম্পের দিকে দেখ, ব্রেক্সিটের দিকে দেখ, বরিস জনসনের দিকে দেখ। পুরো পৃথিবী জুড়ে এই সমস্যা বর্তমান। তুমি এই পৃথিবীতে বাস করছ। তাই তোমায় এর মুখোমুখি হতেই হবে।"

জন

তবে সব সমস্যা থাকা সত্ত্বেও জন এটাও মনে করেন যে, ভারতবর্ষ ও ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রি সবথেকে সেরা। তিনি বললেন, "আমার মনে হয়, আমাদের দেশ সেরা দেশ, আর আমাদের ইন্ডাস্ট্রি সেরা কর্মক্ষেত্র।"

ABOUT THE AUTHOR

...view details