পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 25, 2020, 5:37 PM IST

ETV Bharat / sitara

খারাপ ছবিতে অভিনয় করেও কোনও অনুশোচনা হয় না : নাসিরুদ্দিন শাহ

তবে এত বছরের অভিনয় ক্যারিয়ারে সব ছবিই যে নাসিরুদ্দিন শাহের পছন্দের ছিল তা একেবারেই নয় । মন থেকে ভালো না লাগা সত্ত্বেও অনেক ছবিতে অভিনয় করেছিলেন তিনি । সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে একথা জানান এই বর্ষীয়ান অভিনেতা ।

asd
sdf

মুম্বই : 1967 সালে অভিনয় জগতে পা রেখেছিলেন নাসিরুদ্দিন শাহ । এরপর দেখতে দেখতে একাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি । আর অভিনয় দক্ষতার দ্বারা মন জয় করে নিয়েছেন দর্শকদের । তবে এত বছরের অভিনয় ক্যারিয়ারে সব ছবিই যে তাঁর পছন্দের ছিল তা একেবারেই নয় । মন থেকে ভালো না লাগা সত্ত্বেও অনেক ছবিতে অভিনয় করেছিলেন তিনি । সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে একথা জানান এই বর্ষীয়ান অভিনেতা ।

ক্যারিয়ারে একাধিক খারাপ ছবিতে অভিনয় করেছিলেন নাসিরুদ্দিন । সেই ছবিগুলির মাধ্যমে দর্শকদের মন জয় করতে পারেননি । তবুও তা নিয়ে তাঁর কোনও অনুশোচনা নেই বলে জানিয়েছেন তিনি । বলেন, "হ্যাঁ আমি অনেক ভুল করেছি । আবার আমি নিজেই সেগুলিকে ঠিক করে দিয়েছি । সেই ভুলগুলিকে সঙ্গে নিয়েই জীবনের পথে এগিয়ে গিয়েছি । আর ভুল থেকে অনেক কিছু শিখেছি । অনুশোচনা মনে নিয়ে থাকলে ভুল করতাম । অনেক বাজে ছবিতেও অভিনয় করেছি । সেগুলিতে অভিনয় করার সময় কোনও মজা পাইনি । তবুও সেগুলি করার জন্য কোনও অনুশোচনা হয়নি । প্রতিটা সিদ্ধান্ত থেকে আমি কিছু না কিছু শিখেছি ।"

তিনি আরও বলেন, "এটা একটা অসাধারণ মুহূর্ত । নিজের স্বপ্ন পূরণ করতে পেরেছি এটাই আমার কাছে অনেক বড় বিষয় । মনে হয় এখন আমার নতুন স্বপ্ন দেখা দরকার । আমি এখনও খুঁজে চলেছি ও নতুন বিষয় আবিষ্কার করার চেষ্টা করছি । জীবন থেকে আসলে সব ধরনের স্বাদও নিচ্ছি । নিজের মতো করে চ্যালেঞ্জ নিতে হবে ।"

ক্যারিয়ারের শুরুর দিনগুলি প্রসঙ্গে নাসিরুদ্দিন বলেন, "এই ফিল্ম ইন্ডাস্ট্রিতে আমি মানিয়ে চলতে পারব কি না তা নিয়ে দ্বিধায় ছিলাম । তারপর দেখলাম আমার এখানে মানিয়ে নেওয়ার মতো কিছুই নেই । শুধু পয়সা রোজগার করে চলে যাব । তাহলে একটা আলাদা দুনিয়া আমার জন্য খুলে যাবে ।"

ABOUT THE AUTHOR

...view details