পশ্চিমবঙ্গ

west bengal

"MeToo সমস্যা সেদিন শুরু হয়, যেদিন নারীরা কাজ করতে বাড়ির বাইরে যায়"

By

Published : Nov 1, 2020, 7:09 AM IST

এই মন্তব্য করে তুমুল সমালোচনার মুখে অভিনেতা মুকেশ খান্না । তবে তিনি এই মন্তব্য হালে করেননি । সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি পুরোনো সাক্ষাৎকার, যেখানে মুকেশকে এমন কথা বলতে দেখা গেছে । আর তাই দেখে বেজায় চটেছে সবাই ।

mukesh khanna controversy on MeToo comment
mukesh khanna controversy on MeToo comment

মুম্বই : নারীদের কাজ শুধুমাত্র ঘর সামলানো, বাড়ির বাইরে গিয়ে কাজ করা নয়...এমনই অবমাননাকর মন্তব্য করেন মুকেশ খান্না । তাঁর একটি পুরোনো সাক্ষাৎকার ভাইরাল হয়েছে সম্প্রতি । সেখানে স্পষ্ট ভাষায় অভিনেতা জানিয়েছেন যে, MeToo সমস্যা সেদিনই শুরু হয়েছে, যেদিন নারীরা বাড়ি ছেড়ে বাইরে কাজে গেছে ।

"মহিলাদের কাজ ঘর সামলানো । MeToo সমস্যাগুলো কোথা থেকে শুরু হল ? যখন মহিলারা বাইরে গিয়ে কাজ করতে শুরু করল । আজ নারীরা পুরুষদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে চলে । তবে নারী আর পুরুষ আলাদা, তারা এক হতে পারে না ।", মন্তব্য করেছেন মুকেশ ।

তিনি এটাই দাবি করতে চেয়েছেন যে, মেয়েরা বাড়ির বাইরে যায় বলেই ধর্ষণ বা যৌন হেনস্থার শিকার হয় । মুকেশের এমন নোংরা ও কুরুচিকর মন্তব্য একেবারেই মেনে নেননি নেটিজেনরা । তারা ক্ষোভ উগরে দিয়েছেন সোশাল মিডিয়ায় ।

মুকেশ এটাও বলেন যে, "মা না থাকলে বাড়ির বাচ্চাটা সবথেকে বেশি কষ্ট পায় । হয়তো কাজের লোকের সঙ্গে বসে 'সাস ভি কভি বহু থি' দেখতে হয় তাকে ।" বাচ্চা মানুষ করার দায়িত্ব একা মহিলার কাঁধে চাপিয়ে দিয়ে অভিনেতা বলেন, "ছেলে ছেলেই হয়, আর মেয়ে মেয়েই হয় ।"

দেখে নিন সেই পুরোনো সাক্ষাৎকার...

ABOUT THE AUTHOR

...view details