পশ্চিমবঙ্গ

west bengal

লতার কোলে ছোট্ট ঋষি

By

Published : May 1, 2020, 10:05 AM IST

টুইটারে ছোট্ট ঋষিকে কোলে নিয়ে তোলা ছবি পোস্ট করে লতা লেখেন, "কিছুদিন আগেই ঋষিজি আমাকে তাঁর ও আমার এই ছবি পাঠিয়েছিলেন । ওই সব দিন ও মুহূর্তের কথা মনে পড়ছে । আমি শব্দ হারিয়ে ফেলেছি ।"

sdf
sdf

মুম্বই : সাদা-কালো ছবিতে লতা মঙ্গেশকরের কোলে শুয়ে রয়েছে ছোট্ট ঋষি কাপুর । কাপুর পরিবারের পারিবারিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লতা । আর সেখানেই তিনি কোলে তুলে নিয়েছিলেন ছোট্ট ঋষিকে । তখনই তোলা হয় সেই ছবি । পুরোনো অ্যালবাম ঘেঁটে বেশ কিছুদিন আগেই নাকি লতাকে এই ছবি পাঠিয়েছিলেন ঋষি কাপুর । আর ঋষির চলে যাওয়ার পর সেই সব স্মৃতিই খুব বেশি করে মনে পড়ছে লতার ।

বুধবার ইরফান খান । আর গতকাল ঋষি কাপুর । বলিউডকে কাঁদিয়ে তাঁরা পাড়ি দিয়েছেন না ফেরার দুনিয়ায় । তাই বলিউডে এখন শুধুই বিষাদ । এই দুই মৃত্যুর খবরে ভেঙে পড়েছেন অনেকেই । মন খারাপ লতা মঙ্গেশকরের । পুরোনো দিনের কথাগুলিই এখন তাঁর খুব বেশি করে মনে পড়ছে ।

টুইটারে ছোট্ট ঋষিকে কোলে নিয়ে তোলা সেই ছবি পোস্ট করে লতা লেখেন, "কিছুদিন আগেই ঋষিজি আমাকে তাঁর ও আমার এই ছবি পাঠিয়েছিলেন । ওই সব দিন ও মুহূর্তের কথা মনে পড়ছে । আমি শব্দ হারিয়ে ফেলেছি ।"

এরপর তিনি আরও লেখেন, "কী বলব ? কী লিখব কিছুই মাথায় আসছে না । ঋষিজির মৃত্যুতে আমার খুব খারাপ লাগছে । ওঁর চলে যাওয়ায় সিনেমা জগতের খুব ক্ষতি হল । এই কষ্ট ভুলে থাকা আমার কাছে খুবই কঠিন । তাঁর আত্মার শান্তি কামনা করি ।"

2018-য় ক্যানসারে আক্রান্ত হন ঋষি । নিউ ইয়র্কে তাঁর চিকিৎসা চলছিল । 2019-এর সেপ্টেম্বরে সুস্থ হয়ে দেশে ফেরেন । কিন্তু, দেশে ফেরার পর থেকে একাধিকবার অসুস্থ হয়েছেন তিনি । এই বছরের শুরুর দিকে দিল্লিতে ছিলেন । ফেব্রুয়ারির শুরুতে অসুস্থ হওয়ায় তাঁকে হাসপাতালে ভরতি করা হয় । বেশ কয়েকদিন চিকিৎসার পর হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরেন তিনি । এরপর দিল্লি থেকে মুম্বই ফিরে ফের অসুস্থ হয়ে পড়েছিলেন । তখনও সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন । কিন্তু, শেষরক্ষা আর হল না গতকাল । মুম্বইয়ের এক হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি । লতা মঙ্গেশকরের পাশাপাশি তাঁর মৃত্যুতে ভেঙে পড়েছেন একাধিক তারকা ।

ABOUT THE AUTHOR

...view details