পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 20, 2020, 3:29 PM IST

Updated : Apr 20, 2020, 4:14 PM IST

ETV Bharat / sitara

সুস্থ হয়ে ওঠা কোরোনা আক্রান্তদের কাছে রক্তদানের অনুরোধ তারকাদের

যে সব মানুষ কোরোনায় আক্রান্ত হয়েছিলেন, কিন্তু এখন সুস্থ হয়ে উঠেছে তাঁদের রক্তি তৈরি হয়েছে অ্যান্টিবডি । যা লড়াই করতে সক্ষম কোরোনা ভাইরাসের বিরুদ্ধে । আর তাই সেই সব সুস্থ ব্যক্তিকে রক্ত দান করার অনুরোধ করলেন বলি তারকারা ।

dsf
sdf

মুম্বই : দেশে প্রতিদিনই বাড়ছে কোরোনা আক্রান্তের সংখ্যা । তবে ইতিমধ্যে এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে সুস্থ হয়ে উঠেছেন অনেকেই । আর এবার সেই সব মানুষকেই রক্তদান করতে অনুরোধ করলেন একাধিক বলি তারকারা ।

দেশের মধ্যে মহারাষ্ট্রে কোরোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি । মৃত্যুও হয়েছে অনেকেরই । পাশাপাশি সুস্থও হয়ে উঠেছেন একাধিক মানুষ । এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে যাঁরা সুস্থ হয়ে উঠেছেন তাঁদের রক্তে তৈরি হয়েছে এই অ্যান্টিবডি । যা কোরোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে সক্ষম । আর সেই কারণেই বৃহন্মুম্বই মিউনিসিপাল কর্পোরেশনের তরফে সেই সব সুস্থ ব্যক্তিদের রক্ত দান করার অনুরোধ করা হয়েছে ।

এক্ষেত্রে সাধারণ মানুষকে অনুরোধ করেছেন তারকারাও । টুইট করে অজয় দেবগন লেখেন, "কোরোনায় আক্রান্ত হওয়ার পর এখন যদি আপনি সুস্থ হয়ে ওঠেন, তাহলে আপনি এখন কোরোনা যোদ্ধা । আমাদের এখন এই অদৃশ্য শত্রুর বিরুদ্ধে লড়াই করতে এই ধরনের যোদ্ধাদেরই প্রয়োজন । আপনার রক্তে এমন গুলি রয়েছে যা ভাইরাসকে মারতে পারে । দয়া করে রক্তদান করুন । যাতে কোরোনা আক্রান্তরা খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন ।"

পাশাপাশি মুম্বইয়ের কস্তুরবা হাসপাতালের একটি পোষ্ট শেয়ার করেন হৃত্বিক রোশন ও বরুণ ধাওয়ান । যেখানে লেখা রয়েছে, "14 দিন কোয়ারেন্টাইনে থাকার সময় আপনার কোরোনা পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ এসেছিল । তারপর আপনি চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন । এবং আপনার রক্তে কোরোনাকে শেষ করার মতো সেল গঠিত হয়েছে । যা কোরোনা আক্রান্তদের সুস্থ হতে কাজে লাগবে । আপনি যদি রক্ত দান করেন তাহলে খুব তাড়াতাড়ি কোনও ব্যক্তি সুস্থ হয়ে উঠবেন । দয়া করে রক্ত দান করে জীবন বাঁচান ।"

Last Updated : Apr 20, 2020, 4:14 PM IST

ABOUT THE AUTHOR

...view details