পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

শুভ জন্মদিন হেমা...

আজ 71 বছরে পা দিলেন হেমা মালিনী।

By

Published : Oct 16, 2019, 11:04 AM IST

Updated : Oct 16, 2019, 1:43 PM IST

hema Malini Birth Day

বলিউডে সুন্দর মুখের অভাব নেই । তবে হেমা মালিনী এমন একজন মানুষ যিনি, তাঁর রূপ, আভিজাত্য ও স্নিগ্ধতা দিয়ে একটা গোটা যুগকে মোহগ্রস্থ করে রেখেছিলেন। না, এরকম উদাহরণ খুব একটা পাওয়া যায় না।

'স্বপ্নোঁ কা সওদাগর' ছবি দিয়ে অভিনয়ে প্রবেশ হেমার। স্বপ্নই বেচতে এসেছিলেন তিনি...তাই হয়তো আজও তিনি ভারতের 'ড্রিম গার্ল'। এখনও এই নামটি উচ্চারিত হলে শুধুমাত্র হেমা মালিনীর ছবিটাই সামনে ভেসে আসে।

'স্বপ্নোঁ কা সওদাগর' ছবির দৃশ্য

তবে সারা জীবন 'ড্রিমগার্ল'-এর ইমেজটা ধরে রাখা তো সহজ কথা নয়। হেমা নিজেও কোনও এফর্ট দেননি নিজের এই অবতার ধরে রাখতে। একটি পুরোনো সাক্ষাৎকারে হেমাকে বলতে শোনা যায়, "সবাই আমায় জিজ্ঞাসা করেন যে, আমি নামটাকে বাঁচিয়ে রাখতে কিছু করি কিনা। কিন্তু, আমি করি না। বরং আমার কাছেই নামটা একটা সারপ্রাইজ় হিসেবে এসেছিল, যেন একটা ট্যাগের মতো।"

ড্রিম গার্ল

নিজের ইমেজ ধরে রাখার জন্য আলাদা করে কিছু না করলেও, নিজের ইমেজ ভাঙার চেষ্টাও করেননি হেমা। কোনও এক সাক্ষাৎকারে হেমাকে বলতে শোনা যায়, "আমি সেরকম কোনও চরিত্র করব না, যেখানে আমার পরিবার বা আমার ফ্যানেরা অপদস্ত হন।" আর সেই কারণেই 'বিবাহিত অভিনেত্রী' হিসেবে হেমাকে যখন প্রযোজকরা খুব একটা গুরুত্বপূর্ণ চরিত্র দিতে পারছিলেন না, তখন নিজেই শীর্ষস্থান থেকে স্বেচ্ছায় সরে আসেন তিনি।

এভাবেই মাথা উঁচু করে বাঁচুন হেমা মালিনী। ETV ভারত সিতারার পক্ষ থেকে অনেক শুভেচ্ছা।

Last Updated : Oct 16, 2019, 1:43 PM IST

ABOUT THE AUTHOR

...view details