পশ্চিমবঙ্গ

west bengal

সরোজ খান vs গণেশ আচার্য : তুমুল দ্বন্দ্ব বলিউডের দুই তাবড় কোরিওগ্রাফারের

By

Published : Jan 18, 2020, 1:01 PM IST

সরোজ খান অভিযোগ এনেছিলেন যে, গণেশ আচার্য তাঁর ডান্সারদের শোষণ করেন ও নিজের ক্ষমতা কাজে লাগিয়ে সিনে ডান্সার অ্যাসোসিয়েশন বা CDA-র নাম খারাপ করেন । সরোজে এই অভিযোগ ওড়ালেন গণেশ ।

Ganesh Acharya against Saroj Khan
Ganesh Acharya against Saroj Khan

মুম্বই : বিখ্যাত কোরিওগ্রাফার সরোজ খান অভিযোগ এনেছিলেন যে, CDA প্রদত্ত ক্ষমতা কাজে লাগিয়ে গণেশ তাঁর ডান্সারদের শোষণ করেন । তিনি এই অভিযোগও এনেছিলেন যে, বেশি টাকার লোভ দেখিয়ে গণেশ CDA থেকে ডান্সারদের বের করে নিয়ে যাচ্ছেন । এই সমস্ত অভিযোগ উড়িয়ে দিলেন গণেশ ।

তিনি বললেন, "সরোজজী ভুল বলছেন । যখন CDA বন্ধ হয়ে গেছিল, তখন তো উনি একবারও এসে তা খোলার চেষ্টা করেননি । পাঁচজন কো-অর্ডিনেটরকে নিয়োগ করা হয়, প্রত্যেকের থেকে 15 লাখ টাকা করে নেওয়া হয় । তখন 217 জন মাস্টার সই করে জানিয়েছিল যে, তারা কোনও কোঅর্ডিনেটরকে চান না ।"

গণেশ আরও বলেন, "সরোজজীর যদি এত ক্ষমতা থাকে, তাহলে ডান্সারদের সামনে আসুন না । ডান্সারদের প্রশ্ন করুন না, গণেশ আচার্য পয়সা নিচ্ছে কিনা । আপনি কেন মিডিয়ার সামনে নিজে থেকে এসব অভিযোগ আনছেন ?"

গণেশের বক্তব্য..

গণেশ চান যে, CDA-তে আবার ইলেকশন হোক উপযুক্ত প্রতিনিধিকে নির্বাচন করার জন্য । তিনি বললেন, "ডান্সারদের সাহায্য করার জন্য সরোজজী সামনে আসা উচিত । CDA-তে পুনর্নিবাচন করা প্রয়োজন ।"

অন্যদিকে সরোজের অভিযোগ, "আমি খুবই দুঃখিত যে, গণেশ এই প্রতিষ্ঠানকে ভাঙতে চায় । ও আর ওর বাবা এই প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত দীর্ঘদিন ধরে । এবার কোনও একটা পদক্ষেপ নিতে হবে, তাই আমরা ফেডারেশনের সঙ্গে যোগ দিয়েছি ।" সরোজের এই বক্তব্যের রেশ ধরে গণেশের প্রশ্ন, "ফেডারেশনের লোক কি নাচ জানে ? তারা কি জানে কে ভালো ডান্সার ?"

সরোজের বক্তব্য...

কবে শেষ হবে দুই পক্ষের এই টানাপোড়েন ? উত্তর দেবে সময়..

ABOUT THE AUTHOR

...view details