পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 4, 2020, 12:56 PM IST

Updated : Jun 4, 2020, 1:25 PM IST

ETV Bharat / sitara

প্রয়াত পরিচালক বাসু চট্টোপাধ্যায়

প্রয়াত বাসু চট্টোপাধ্যায় । 93 বছর বয়সে পরলোকে পাড়ি দিলেন এই সুপরিচিত চলচ্চিত্র পরিচালক । PTI সূত্রে জানা যাচ্ছে এই খবর ।

Basu Chatterjee latest news
Basu Chatterjee latest news

মুম্বই : বছরটা যেন একেবারেই ভালো যাচ্ছে না পৃথিবীর । পরপর মৃত্যু সংবাদে বিস্বাদ হয়ে উঠছে দিন । আজও এক মৃত্যুর খবরে শোকের ছায়া হিন্দি সিনেমার দুনিয়ায় । প্রয়াত বাসু চট্টোপাধ্যায় ।

93 বছর বয়সে পৃথিবী ছাড়লেন স্বনামধন্য পরিচালক । দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি । অবশেষে পৃথিবীর মায়া কাটিয়ে পরলোকে পাড়ি দিলেন বাসু চট্টোপাধ্যায় ।

ছবি সৌজন্যে উইকিপিডিয়া

ফিল্মমেকার অ্যান্ড ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টর্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট অশোক পন্ডিত টুইটারের মাধ্যমে শোকপ্রকাশ করেছেন ।

তিনি লিখেছেন, " লেজেন্ডারি পরিচালক বাসু চট্টোপাধ্যায়জী-র মৃত্যুর খবরটা গভীর দুঃখের সঙ্গে সকলকে জানাচ্ছি । আজ দুপুর 2টোর সময়ে সান্টাক্রুজ়ে ওঁর শেষকৃত্য সম্পন্ন হবে । ইন্ডাস্ট্রির জন্য এটা একটা বিরাট বড় ক্ষতি ।"

দেখে নিন অশোকের টুইট...

'রজনীগন্ধা', 'বাতোঁ বাতোঁ মেঁ', 'এক রুকা হুয়া ফয়সলা', 'চিতচোর'-এর মতো ছবির পরিচালনা করেছেন বাসু চট্টোপাধ্যায় । শরীরটা না থাকলেও থেকে যাবে তাঁর অমর সৃষ্টিগুলো । বাসু চট্টোপাধ্যায়ের আত্মার শান্তি কামনা করে ETV ভারত সিতারা ।

Last Updated : Jun 4, 2020, 1:25 PM IST

ABOUT THE AUTHOR

...view details