পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

প্রতিবাদের ডাক দিয়ে বিপাকে ফারহান, যুদ্ধে প্ররোচনা দেওয়ার অভিযোগ

CAA-র প্রতিবাদে মাঠে নামার ডাক দিয়েছিলেন ফারহান আখতার। নিজেও ক্রান্তি ময়দানে যাবেন বলে আগাম ঘোষণা করেছিলেন । কিন্তু, বিপত্তি ঘটল এখানেই ।

By

Published : Dec 19, 2019, 8:11 AM IST

Farhan Akhtar threatened by police or IPS officer
Farhan Akhtar threatened by police or IPS officer

মুম্বই : সাধারণ মানুষ থেকে সেলেব্রিটি, সবাই CAA-র প্রতিবাদে সরব হয়েছেন। কেউ সক্রিয় ভাবে তো কেউ সোশাল মিডিয়ায়। তবে তারকাদের উপর স্পটলাইটটা বেশি পড়ে, তাই তাঁদের প্রতিটা কার্যকলাপ রীতিমতো মনিটর করা হয় বিভিন্ন মহল থেকে। ঠিক যেমনটা হল ফারহানের ক্ষেত্রে।

CAA নিয়ে প্রতিবাদ করতে মুম্বইয়ের ক্রান্তি ময়দানে উপস্থিত থাকার আগাম ঘোষণা করেছিলেন অভিনেতা । সবাইকে সেখানে উপস্থিত থাকার আবেদনও জানিয়েছিলেন। তাঁর এই পোস্ট নজরে পড়ে গেল IPS অফিসার সন্দীপ মিত্তলের। তিনি একটি পালটা পোস্ট করলেন নিজের টুইটারে।

সন্দীপ লিখেছেন, "আপনার জেনে রাখা উচিত যে, আপনিও একটি অন্যায় করছেন । ভারতীয় দণ্ডবিধির 121 ধারা অনুযায়ী এটি দণ্ডনীয় অপরাধ এবং আপনি সেটা উদ্দেশ্যপ্রণোদিতভাবে করছেন ।" মুম্বই পুলিশ ও ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সিকে এই বিষয়ে উপযুক্ত ব্যবস্খা নেওয়ার আবেদনও জানিয়েছেন মিত্তল।

প্রসঙ্গত, ভারতীয় দণ্ডবিধির 121 ধারা অনুযায়ী যুদ্ধে প্ররোচনা দেওয়া এক দণ্ডনীয় অপরাধ । সন্দীপের মতে সেই কাজটাই করেছেন ফারহান আখতার ।

তবে শুধু এই ব্যাপারেই নয়, আরও একটি ব্যাপারে সোশাল মিডিয়ায় সমালোচিত ফারহান । তিনি যে পোস্টটি করেছেন, সেখানে আঁকা ভারতের মানচিত্রটি অসম্পূর্ণ, কারণ কাশ্মীরকে সেখানে ভারতের অংশ হিসেবে দেখানো হচ্ছে না । যদিও এই প্রসঙ্গে ফারহান ক্ষমা চেয়ে নিয়েছেন নেটিজেনদের কাছে । করেছেন আরও একটি পোস্ট...

ABOUT THE AUTHOR

...view details