পশ্চিমবঙ্গ

west bengal

দিল্লি যাওয়াই কাল হয়েছিল চিন্টুর, বললেন রাকেশ রোশন

By

Published : May 4, 2020, 2:59 PM IST

ফেব্রুয়ারিতে বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে দিল্লি গিয়েছিলেন ঋষি কাপুর । সেখানে তাঁর যাওয়া একেবারেই উচিত হয়নি বলে মনে করেন বন্ধু রাকেশ রোশন । ঋষিকে সেখানে যেতে বারণও করেছিলেন তিনি । সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে একথা বলেন রাকেশ রোশন ।

sdf
sdf

মুম্বই : ফেব্রুয়ারিতে বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে দিল্লি গিয়েছিলেন ঋষি কাপুর । সেখানে তাঁর যাওয়া একেবারেই উচিত হয়নি বলে মনে করেন বন্ধু রাকেশ রোশন । দিল্লিতে গিয়েই ঋষির শরীর আরও খারাপ হয়ে যায় বলে জানিয়েছেন তিনি ।

তাঁদের বন্ধুত্ব 45 বছরের । লকডাউনের আগে পর্যন্ত প্রায় প্রতিদিনই একে অপরের সঙ্গে দেখা করতেন তাঁরা । কিন্তু, হঠাৎই ছেদ পড়ল তাঁদের সেই বন্ধুত্বে । একজনকে ফাঁকি দিয়ে অন্যজন পাড়ি দিলেন না ফেরার দেশে । আর তাই প্রিয় বন্ধু ঋষি কাপুরের মৃত্যুতে শোকাহত রাকেশ রোশন । সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, "15 মার্চ আমি শেষবার চিন্টুর সঙ্গে দেখা করেছিলাম । আমি, নীতু ও চিন্টু একসঙ্গে ডিনার করি । প্রায় 3 ঘণ্টা ধরে কথা হয় আমাদের । একে অপরের শরীরের কথাও জিজ্ঞাসা করি । আমি কেন নতুন কোনও সিনেমা শুরু করছি না সেকথা আমাকে জিজ্ঞাসা করে চিন্টু । তখন আমি বলি 'এখন আমি সুস্থ থাকলেও সেপ্টেম্বরের টেস্ট পর্যন্ত অপেক্ষা করতে চাই । যতক্ষণ না পর্যন্ত পুরোপুরি সুস্থ হয়ে উঠছি ততক্ষণ কিছু করব না ।' কারণ আমার কাছে শরীর সবার আগে ।"

ঋষি কাপুর

এদিকে ফেব্রুয়ারিতে পরিবারের এক সদস্যদের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে দিল্লি গিয়েছিলেন ঋষি কাপুর । বিয়ের অনুষ্ঠানে যাওয়ার কথা রাকেশ রোশনকেও জানিয়েছিলেন তিনি । ঋষিকে সেখানে না গিয়ে বাড়িতে রেস্ট নেওয়ার উপদেশ দিয়েছিলেন রাকেশ । কিন্তু, রাকেশের কথাকে গুরুত্ব না দিয়ে অনুষ্ঠানে যোগ দেন ঋষি কাপুর । এদিকে সেখানে গিয়েই অসুস্থ হয়ে পড়েন তিনি । ভরতি করা হয় হাসপাতালে । চিকিৎসায় সুস্থ হয়ে মুম্বই ফেরেন । রাকেশ বলেন, "এরপর আমার সঙ্গে যখন ঋষির দেখা হয় তখন ও নিজের ভুল স্বীকার করে । বলে যে দিল্লি না গিয়ে বাড়িতে থাকলেই ভালো হত । দিল্লি যাওয়াটাই ওর কাল হয়েছিল ।"

1975-তে 'খেল খেল মে' সিনেমার শুটিংয়ের সময় থেকেই বন্ধুত্বটা আরও গাঢ় হতে শুরু করে রাকেশ ও ঋষির । তারপর একসঙ্গে একাধিক ছবিতে স্ক্রিন শেয়ার করেছেন তাঁরা । তার মধ্যে 'ঝুটা কাহি কা', 'আপ কেদিওয়ানে' অন্যতম ।

ABOUT THE AUTHOR

...view details