পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 24, 2020, 3:01 PM IST

ETV Bharat / sitara

"পরের বছর দুর্গাপুজো উপভোগ করতে চাইলে, এই বছর বাড়িতে থাকুন"

এমনই বললেন অভিনেতা চন্দন রায় সান্যাল । খুব একটা ভুল বলেননি অভিনেতা । এই বছর বাড়িতে থাকলে কোরোনার সংক্রমণ কমবে । আর তবেই তো পরের বছর সুস্থভাবে দুর্গাপুজো উপভোগ করা যাবে ।

chandan roy sanyal durga pujo
chandan roy sanyal durga pujo

মুম্বই : নিউ নর্মাল লাইফেই দুর্গাপুজো পালিত হচ্ছে বাংলায় । অনেক নিয়মবিধি মেনে উৎসবে যোগদান করছেন মানুষ । প্যান্ডেলে ঢোকা যাচ্ছে না, মায়ের কাছে যাওয়া যাচ্ছে না, নতুন জামা পরে ঘুরে বেড়ানো যাচ্ছে না । অনেক আক্ষেপ এই বছর । তবে এই বছরটা এভাবে কাটালে তবেই তো পরের বছর ভালোভাবে উপভোগ করা যাবে পুজো, মনে করিয়ে দিলেন চন্দন রায় সান্যাল ।

IANS-কে অভিনেতা বললেন, "পুজো প্যান্ডেলে এই বছর ভিড় হচ্ছে না, এটাই হওয়া উচিত । এবছর বাড়ি থেকেই দেবীকে স্মরণ করা উচিত । বাঙালিদের জন্য এটা খুবই কঠিন । নতুন জামা পরা, শপিং করা, ভোগ খাওয়া, পরিবারের সঙ্গে সময় কাটানো, কিছুই হচ্ছে না ।"

"তবে এবছর এভাবে কাটালে তবেই পরের বছর দ্বিগুণ আনন্দ করা যাবে । এখন বাড়িতে থেকে এই ভাইরাসকে দমন করাটাই আমাদের লক্ষ্য হওয়া উচিত", মনে করিয়ে দিলেন চন্দন ।

.

এই পুজোয় মুক্তি পেয়েছে 'রক্ত রহস্য' । সেখানে এক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন চন্দন । এই প্রসঙ্গে বললেন, "থিয়েটারে গিয়ে রক্তরহস্য দেখতে পারেন । সামাজিক দূরত্ব বজায় রেখে সিনেমা দেখেও পুজো উপভোগ করা যায় । আশা করব সবার ভালো লাগবে ।"

এখন মুম্বইতেই থাকেন চন্দন । তবে তিনি মনেপ্রাণে বাঙালি । তাই দুর্গাপুজোর ইমোশনকে বেশ ভালোই বোঝেন অভিনেতা ।

ABOUT THE AUTHOR

...view details