পশ্চিমবঙ্গ

west bengal

বক্স অফিস ক্ল্যাশ : 'পানিপথ' ও 'পতী পত্নী ঔর ওহ'-র Face-অফ

By

Published : Dec 7, 2019, 6:59 PM IST

গতকাল মুক্তি পেয়েছে দুটি দীর্ঘ প্রতীক্ষিত ছবি 'পতী পত্নী ঔর ওহ' ও 'পানিপথ'। বক্স অফিসে কী ফল করল এই দুই ছবি?

Box Office collection of Bollywood story
Box Office collection of Bollywood story

মুম্বই : একদিকে কার্তিক আরিয়ান আর অন্যদিকে অর্জুন কাপুর। একদিকে পরিচালক মুদস্সর আজিজ় ও অন্যদিকে পরিচালক আশুতোষ গোয়ারিকর। অর্জুনের থেকে অনেক পরে বলিউডে এন্ট্রি করেও কার্তিক এক বিশাল ফ্যান ফলোয়িং তৈরি করেছেন। অন্যদিকে মুদস্সরের তুলনায় আশুতোষের পরিচিতি অনেক বেশি ও দক্ষতাও প্রশ্নাতীত। তাই মুখোমুখি যুদ্ধটা খুবই কঠিন ছিল দুই টিমের পক্ষেই।

কিন্তু বক্স অফিসের পরীক্ষায় পাশ করল 'পতী পত্নী...'। অন্য়দিকে মুখ থুবড়ে না পড়লেও বেশ কম বক্স অফিস কালেকশন নিয়ে জার্নি শুরু করল 'পানিপথ'। ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শের রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে এই খবর।

'পতী পত্নী...' প্রথম দিন উপার্জন করল 9.10 কোটি টাকা। অন্যদিকে 'পানিপথ'-এর ঝুলিতে এল 4.12 কোটি টাকার মতো। তবে দু'টো ছবির ক্ষেত্রেই সমালোচকরা মোটামোটি পজ়িটিভ রিভিউ দিয়েছেন।

কার্তিকের ছবি নিয়ে প্রত্যাশা ছিল অনেকটাই। অন্তত এক এন্টারটেনিং ছবি হিসেবে অনেকেই প্ল্যান বানিয়েছিলেন এই ছবি দেখার। কিন্তু, 'পানিপথ'-এর ক্ষেত্রে শুরু থেকেই 'বাজিরাও মস্তানি'-র সঙ্গে চলছে কম্প্য়ারিজ়ন। রণবীর সিংয়ের সঙ্গে অর্জুনের তুলনা টেনে চলছে ট্রোলিং, তৈরি হচ্ছে মিম।

কিন্তু, তরণ আদর্শের মতে, 'পানিপথ'-এর লম্বা দৈর্ঘ্যই আসল কারণ সিনেমা হলে কম দর্শক টানার পিছনে। তাই উইকেন্ডে কালেকশন বাড়ার সম্ভাবনা রয়েছে তরণের মতে। আবার এটাও দেখার যে প্রথম দিনে বাজিমাত করলেও 'পতী পত্নী...'এই সাফল্য ধরে রাখতে পারবে কিনা।

ABOUT THE AUTHOR

...view details