পশ্চিমবঙ্গ

west bengal

বলিউডে কাস্টিং কাউচ, কী বললেন 'কাস্টিং ডিরেক্টর' ভূমি ?

By

Published : Jan 25, 2021, 8:47 PM IST

এক সময় যশরাজ ফিল্মসের হয়ে কাস্টিং করতেন ভূমি পেদনেকর । কাস্টিং ডিরেক্টর ভূমি খুব কাছ থেকে দেখেছেন এই ইন্ডাস্ট্রিকে । এখন তিনি নামকরা অভিনেত্রী । ইন্ডাস্ট্রির এই অন্ধকার দিক নিয়ে কী বললেন ভূমি ?

Bhumi Pednekar casting couch
Bhumi Pednekar casting couch

মুম্বই : কাস্টিং কাউচের অস্তিত্ব আছে কিনা সেই প্রশ্ন এখন অবান্তর । কারণ এতদিনে সবার জানা হয়ে গেছে যে, 'কাস্টিং কাউচ' অত্যন্ত কঠিন এক সত্য । নিজে দীর্ঘ চার বছর কাস্টিং ডিরেক্টর হিসেবে কাজ করেছেন ভূমি পেদনেকর । সম্প্রতি একটি চ্যাট শোয়ে এসে এই প্রসঙ্গে কথা বললেন তিনি ।

ভূমি বললেন, "সবার ধারণা সিনেমা দুনিয়া নাকি একটা 'ব্যাড ওয়ার্ল্ড' । বিশেষ করে কাস্টিং তো বলিউডের সবচেয়ে অন্ধকার দিক..মনে করেন সবাই । তবে আমি কিন্তু কখনও তেমন কোনও নিদর্শন পাইনি ।"

তবে যারা কাস্টিং কাউচের সম্মুখীন হয়েছেন তাদের যন্ত্রণাকে ছোটো করতে চাননি ভূমি । পরক্ষণেই তার প্রমাণ দিলেন ।

অভিনেত্রী বললেন, "আমি বলছি না যে কাস্টিং কাউচের অস্তিত্ব নেই । যারা এর মুখোমুখি হয়েছেন আমি তাদের যন্ত্রণাকে ছোটো করতে চাই না । সেটা অমানবিক আর অন্যায় হবে । তবে সেই ঘটনাগুলোর জন্য পুরো বলিউডকে 'ব্যাড ওয়ার্ল্ড' বলা ভুল ।"

কাস্টিং ডিরেক্টর থাকাকালীন বা অভিনেত্রী হওয়ার পরেও কোনও অপ্রীতি অভিজ্ঞতার মুখে পড়েননি ভূমি । তাই এই ইন্ডাস্ট্রিকে খারাপ বলে অকৃতজ্ঞ হতে চাননি তিনি ।

ABOUT THE AUTHOR

...view details